সপ্তদশ আঞ্চলিক স্কাউট সমাবেশের উদ্বোধন

নাটোর প্রতিনিধি: নাটোরে সপ্তদশ আঞ্চলিক স্কাউট সমাবেশের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। “নৈতিক মূল্যবোধে স্কাউটিং” এ শ্লোগান কে সামনে রেখে বৃহস্পতিবার দুপুরে নাটোর রাজবাড়ি মুক্তমঞ্চ প্রাঙ্গনে জাতীয় সঙ্গীত, পতাকা উত্তোলন এবং রং বেরংয়ের বেলুন উড়িয়ে এই সমাবেশের উদ্বোধন করা হয়।

বাংলাদেশ স্কাউটসের সভাপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক জনাব মোঃ আবুল কালাম আজাদ মুঠোফোনের মাধ্যমে এই সমাবেশের শুভ উদ্বোধন করেন।

এছাড়াও বাংলাদেশ স্কাউট রাজশাহী অঞ্চলের সম্পাদক ও রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ আমিনুল ইসলামের সাগত বক্তব্যের পরে আরো বক্তব্য প্রদান করেন রাজশাহী অঞ্চলের বাংলাদেশ স্কাউটসের প্রধান পৃষ্ঠপোষক এবং রাজশাহী বিভাগীয় কমিশনার জনাব মোঃ নূর-উর-রহমান, রিজিওনাল কমিশনার এবং রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বের্ডের উপপরিচালক ড. শারমিন ফেরদৌস চৌধুরী, বাংলাদেশ স্কাউটস নাটোর জেলা সভাপতি এবং জেলা প্রশাসক শাহিনা খাতুন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এনামুল হক, নাটোর পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, নাটোর ১ আসনের মাননীয় সাংসদ আবুল কালাম আজাদ, নাটোর ৪ আসনের মাননীয় সাংসদ অধ্যাপক আব্দুল কুদ্দুস, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. সাজেদুর রহমান খাঁন এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান শরীফুল ইসলাম রমজান।

বক্তারা উপস্থিত স্কাউটদের প্রতিষ্ঠাতা লর্ড ব্যাটন পাওয়েল এর মহান উক্তি ‘পৃথিবীকে যেমন পেয়েছ তার চেয়ে সুন্দর রেখে যেতে চেষ্টা কর” এর দীক্ষায় দীক্ষিত হয়ে লেখাপড়ার পাশাপাশি সুশৃঙ্খল জীবনবোধ, সততা, ন্যায়বিচার ইত্যাদির মাধ্যমে জীবন গঠনের আহ্বান করেন।

উল্লেখ্য ০৩ জানুয়ারী থেকে শুরু হওয়া এ আঞ্চলিক স্কাউট সমাবেশে রাজশাহী বিভাগের ৮টি জেলা ও রাজশাহী মেট্রোপলিটন থেকে প্রায় ২ হাজার স্কাউট, গার্ল ইন স্কাউট, ইউনিট লিডার, কর্মকর্তা উপস্থিত আছেন।