বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উৎসব

দুর্গাপুর প্রতিনিধি: সারাদেশ ব্যাপী বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ উপলক্ষে নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় পাঠ্যপুস্তক বিতরণ উৎসব অনুুুুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুর ১ টায় সুসঙ্গ আর্দশ বিদ্যানিকেতন স্কুল মাঠে প্রায় ১ হাজার শিক্ষার্থীর হাতে বই তুলে দিয়ে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস এমপি। এসময় তিনি বিদ্যালয়ের প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে অতিথিদের নিয়ে কেক কাটেন।

অনুষ্ঠানে বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল সালামের সঞ্চালনায় উপজেলা র্নিবাহী র্কমর্কতা মামুনুর রশিদের সভাপতিত্বে বিশেষ অতিধি ছিলেন উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক খান, প্রেসক্লাব সভাপতি নিতাই সাহা, মাধ্যমিক শিক্ষা র্কমর্কতা আরিফা আক্তার, প্রাথমিক শিক্ষা র্কমর্কতা নাহিদা ইয়াসমিন, একাডেমিক সুপারভাইজার মোঃ নাছির উদ্দিন, প্রতিষ্টান প্রধান একেএম ইয়াহিয়া প্রমুখ।

এর আগে সকাল সাড়ে ১১ টায় দুর্গাপুর দ্বীনি আলিম মাদ্রাসা ৫ শত শিক্ষার্থীর মাঝে, দুপুর ১২ টায় দুর্গাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৫ শত শিক্ষার্থীর মাঝে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়।

এবছর দুর্গাপুর উপজেলায় প্রাথমিক স্তরে সরকারী ১২৬ টি, আনন্দ স্কুল ৬১ টি ও অন্যান্য ৫০ টি বিদ্যালয়ের মধ্যে ৩০হাজার ৫ শত জন শিক্ষার্থীর মাঝে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়। আর মাধ্যমিক স্তরে সরকারী ২ টি, বেসরকারী ৩২ টি বিদ্যালয়ের ৩০হাজার ৫শত জন শিক্ষার্থীর মাঝে পাঠ্যপুস্তক বিতরণ করা হয় ১৪ হাজার, আলিম মাদ্রাসা ৪ টি ও ইবতেদায়ি ১৮ টি মাদ্রাসায় ৪ হাজার ৯৩০ জন শিক্ষার্থীর মাঝে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়।

প্রিন্স, ঢাকা