নতুন বছরের শুভেচ্ছায় আরজেএফ

শাওন: সবাইকে ২০১৮ নতুন বছরের শুভেচ্ছা। ইংরেজি নববর্ষের অনেক অনেক প্রীতি ও শুভকামনা। মহান আল্লাহর কাছে প্রার্থণা করি নতুন বছর যেন আমার ও আপনাদের জীবনে নতুন প্রত্যাশা, নতুন উদ্যম, নির্মল আনন্দ, সুস্বাস্থ্য, খুশি ও সমৃদ্ধি বয়ে আনে।

বহমান স্রোতের মত বয়ে চলেছে আমাদের জীবন। আগমন হয় নতুন কিছু নিয়ে নতুন বছর, নতুন দিন। নতুন কিছু পাবার, দেখার, জানার আশায় শুরু হয় আবার আমাদের জীবন যাত্রা। তাই এই ছোট্ট জীবনকে বাজিয়ে দেখতে চাই আর স্বপ্ন দেখি নতুন দিনের।

এভাবে প্রত্যয়, আশা, ভালোবাসা, আবেগ, অনুভূতি, মান, অভিমান, শংশয়, দুঃখ, বেদনা, ঘাত, প্রতিঘাতের মধ্য দিনে বাঁচতে হবে আমার, আপনার, আমাদের সবাইকে। আর সমস্যা থাকতেই পারে, তাই বলে থেমে গেলে চলবে না। কারণ আমাদের যেতে হবে অনেক দূরে, জীবনের মূল লক্ষ্যে। এই হোক আমাদের নতুন বছরের অঙ্গিকার। হাসি খুশিতে ভরে উঠুক আমাদের জীবন। ঠিক যে রকম থাকলে জীবনকে নিজের কাছে পরিপূর্ণ মনে হয়।

এছাড়া কিছু সুখ আর কিছু দুঃখ নিয়ে আমাদের সাথে ছিল ২০১৭ সাল। কিছু রাজনৈতিক হানাহানি আর সহিংসতা, নানা দুর্যোগ-দুর্ঘটনা, আরো কত না জানা ঘটনা প্রবাহের মধ্য দিয়ে শেষ হয়ে আজ ২০১৭ টি হয়েছে অতীত। আর সেই জায়গাটি পূরন করতে আবারও আমাদের মাঝে এসে ২০১৮ সাল। যা আজ আমাদেরকে হাসি মুখে বরণ করে নিতেই হবে।

তাই ইংরেজি নববর্ষ ২০১৮ উপলক্ষে আমার পক্ষ থেকে আমার ফেসবুক ফ্রেন্ডলিস্টে থাকা দেশ বিদেশের সকল বন্ধুবান্ধব, পাঠক-পাঠিকা সহ লেখক-লেখিকা, সাংবাদিক ও শুভানুধ্যায়ী সহ রাজনৈতিক, সামাজিক, সরকারী-বেসরকারী কর্মকর্তা, পরিচিত ও অপরিচিত সকল শ্রেণীপেশার ভাই বোনদের প্রতি রইল ইংরেজি নববর্ষ ২০১৮’র আগাম শুভেচ্ছা।

পাশাপাশি বিগত বছরগুলোতে বিভিন্ন মিডিয়াতে আমার লেখা সংবাদ যারা শেয়ার, লাইক ও কমেন্টস করে আমার সাংবদিকতা পেশায় উৎসাহ যোগিয়েছেন তাদের সবার জন্য রইল ইংরেজি নববর্ষের প্রাণঢালা অভিনন্দন।

আর যারা বিগত বছরগুলোতে আমার মহান সাংবাদিকতা পেশা ও আমাকে নিয়ে নানা রকম সমালোচনায় বিভুর ছিলেন, তাদের সকলের জন্যেও আমার পক্ষ থেকে রইল ইংরেজি নববর্ষ উপলক্ষ্যে প্রাণ উজার করা ভালোবাসা।

কারণ তাদের কাছ থেকেও আমি অনেক কিছু শিখতে পেরেছি এবং তাদের ধরিয়ে দেওয়া ভুলগুলোই সংশোধনের মাধ্যমে আগামী বছরগুলোতে আরো ভালো মানের লেখার প্রয়াস চালিয়ে যেতে পরবো বলে আমি মনে করি। আর সেই জন্যেই তাদেরকে আমার অন্তরের অন্তঃস্থল থেকে ভালবাসা জানাই।

অপরদিকে বাংলাদেশের বাহিরে যারা প্রবাস জীবনযাপন অবস্থায় শত ব্যস্ততার মাঝেও সবসময় আমার সুখ-দুঃখের খবরাখবর নিয়েছেন এবং ঈদ ও নববর্ষ সহ বিভিন্ন স্বরণীয় দিনে নিজের মূল্যবান সময় নষ্ট করে আমাকে শুভেচ্ছা পাঠিয়ে উৎসাহ যোগিয়েছেন, তাঁরা সহ বাংলাদেশে যারা আমার শুভানুধ্যায়ী আছেন তাদের সকলের প্রতিও রইল ইংরেজি নববর্ষের প্রথম শ্রদ্ধা ও প্রথম ভালোবাসা।

আমরা জানি, বিদায়ী ২০১৭ ইংরেজি সালটি রাজনৈতিক হানাহানি আর সহিংসতা, নানা দুর্যোগ-দুর্ঘটনা, আরো কত না জানা ঘটনা প্রবাহের মধ্য দিয়ে শেষ হয়ে মহাকালে মিলিয়ে গেল আরো একটি খ্রিস্টীয় বছর।

সেইন্ট গ্রেগরি প্রবর্তিত ক্যালেন্ডারের হিসেব অনুযায়ী আজ ৩১ ডিসেম্বর ২০১৭ ঘড়ির কাটায় রাত ১২ টা বেজে যখন ১২ টা ১ মিনিট হবে, টিক তখই আমাদের মাঝে এসে উপস্থিত হবে নতুন আরো একটি বছর ইংরেজি নববর্ষ ২০১৮ সাল।

দিনটি উপলক্ষে আমাদের সাথে সাথে সারাবিশ্বের মানুষ আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে বরণ করবে নতুন বছর শুরুর প্রথম ক্ষণ ও প্রথম দিনটিকে। ইংরেজি নববর্ষ ২০১৮ সালের প্রথম ক্ষণ ও প্রথমদিন থেকেই আমার সকল বন্ধুবান্ধবদের ঘরে-বাইরে, চলার পথে ও প্রবাসীদের প্রবাস জীবন ও তাদের কর্মস্থলে শান্তি সুখ বয়ে আসুক এ দোয়া ও কামনা রইল সবার জন্য।