বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পুমাল্য অর্পণ

ময়মনসিংহ প্রতিনিধি: অষ্টম বিভাগের সর্বোচ্চ বিদ্যাপীট আনন্দ মোহন সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডক্টর গাজী হাসান কামালকে দেশের নবম সাধারন শিক্ষা বোর্ডের মধ্যে নবম এবং দেশের মধ্যে ১১তম ময়মনসিংহ শিক্ষা বোর্ডের প্রথম চেয়ারম্যান হিসেবে রবিবার শিক্ষা মন্ত্রনালয়ে যোগদান করেছেন। যোগদানের পর রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পুমাল্য অর্পন করেন ডক্টর গাজী হাসান কামাল।

ময়মনসিংহ সরকারী টিচার্স ট্রেনিং কলেজে (পুরুষ) এই শিক্ষা বোর্ডের অস্থায়ী কার্যালয় হিসেবে কার্যক্রম চালানো হবে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি. এম সালেহ উদ্দিন জানিয়েছেন। নতুন এই বোর্ডের অধীনে ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার পরীক্ষা সংক্রান্ত কার্যক্রম গুলো পরিচালিত হবে। বিভাগের চার জেলার এক হাজার ৬শত শিক্ষা প্রতিষ্ঠানের সাড়ে ৭ লাখ শিক্ষার্থী রয়েছে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের প্রথম চেয়ারম্যান হিসেবে ডক্টর গাজী হাসান কামাল যোগদানের পর তিনি দেশের অষ্টম বিভাগের সকলের সহযোগিতা কামনা করে বলেন আমার উপর উর্পিত দায়িত্ব সততা ও নিষ্টার সাথে পালন এবং আধুনিক তথ্য প্রযুক্তি ও মানসন্মত শিক্ষা বাস্তবায়নে সর্বাত্রক ভাবে কাজ করবো ।

শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগ চলতি বছরের ২৮ আগষ্ট শিক্ষা বোর্ডের প্রজ্ঞাপন জারি করার তিন মাস পর ২৮ ডিসেম্বর মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব ফাতেমা তুল জান্নাত সাক্ষরিত এক আদেশ অষ্টম বিভাগের সর্বোচ্চ বিদ্যাপীট আনন্দ মোহন সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডক্টর গাজী হাসান কামালকে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেন। দেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সাধারন শিক্ষা বোর্ডের মধ্যে ময়মনসিংহ শিক্ষা বোর্ড নবম, মাদ্রাসা ও কারিগরি মিলিয়ে দেশে এখন শিক্ষা বোর্ডের সংখ্যা ১১তে দাড়িয়েছে। বিভাগের একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান গন বলেন বোর্ড চালু হওয়ার ফলে ভোগান্তি ও হয় রানি কমবে এবং শিক্ষক ও শিক্ষার্থীরা উপকৃত হবেন।

ঢাকা শিক্ষা বোর্ডর চাপও কমবে বলে শিক্ষাবিদরা জানিয়েছেন।রাষ্ট্রপতির আদেশক্রমে এ আদেশ জারী করায় শিক্ষা বোর্ড গঠনের চার মাস পর সাধারন শিক্ষা বোর্ডের মধ্যে নবম এবং দেশের মধ্যে ১১তম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নিয়োগ পাওয়ায় শিক্ষা নগরী ময়মনসিংহবাসীর মাঝে আনন্দের বন্যা বইতে শুরু করেছে।