মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের উদ্যোগে স্কুল ব্যাংকিং প্রোগ্রাম অনুষ্ঠিত

ঈশ্বরদী সংবাদদাতা: ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের মানিকনগর বালিকা উচ্চ বিদ্যালয়ে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ঈশ্বরদী শাখার উদ্যোগে স্কুল ব্যাংকিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। আজ রোববার দুপুরে ওই স্কুলের শিক্ষার্থীদের হাতে উপকরণ এবং ব্যাংক হিসাব খোলার আবেদনপত্র (ফরম) তুলে দেন। এমটিবি স্কুল ব্যাংকিং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসবে উপস্থিত ছিলেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ঈশ্বরদীর শাখা ব্যবস্থাপক মোঃ তাইমুর হোসেন।

মানিকনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুর রহমানের সভাপতিত্বে¡ স্কুল ব্যাংকিং অনুষ্ঠানে বক্তব্য রাখেন মানিকনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক নজরুল ইসলাম ডাবলু, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ঈশ্বরদীর সহকারি শাখা ব্যবস্থাপক মোঃ হাসানুজ্জামান, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের অফিসার সাইফুল ইসলাম, কামাল হোসেন, রাফসান খান ও হাবিবুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মোঃ হেলাল উদ্দিন।

বক্তারা বলেন, ১৮ বছরের কম বয়সি যে কোন ছাত্র/ছাত্রীর জন্য এই সেভিং অ্যাকাউন্টে আকর্ষণীয় ইন্টারেস্ট রেট, ফ্রি ডেবিট কার্ড, ইন্টারনেট ব্যাংকিং ও অ্যাকাউন্ট মেইনটেন্স একদম ফ্রি। অভিভাবকগণের মাধ্যমে অ্যাকাউন্ট পরিচালনার ব্যবস্থা রয়েছে। ছোট ছোট বালু কনা বিন্দু বিন্দু জল গড়ে তুলে মহাদেশ সাগর অতল। এই আলোকে ক্ষুদ্র ক্ষুদ্র সঞ্চয় এক সময় বড় এমাউন্টে পরিনত হয়। দেশে প্রচলন আছে নারীরা পিছিয়ে। কিন্তু মেয়েরা কোন দিক থেকেই পিছিয়ে নেই। দেশের প্রধানমন্ত্রী নারী, স্প্রিকার নারী, বিরোধীদলীয় নেত্রী নারী।

বক্তারা আরও বলেন, ঈশ্বরদীর দুইজন নারী নুরুন্নাহার বেগম ও বেরি বেগম পুরুষদের ডিঙ্গিয়ে বঙ্গবন্ধু জাতীয় কৃষি স্বর্ণ পদকে ভুষিত হয়েছেন। নারীরা বিভিন্ন সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানে, স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ে চাকরী করছেন, রেলগাড়ি ও বিমান চালাচ্ছেন। কেউ কেউ ব্যবসা করছেন। এবারের পিইসি ও জেএসসি পরীক্ষায় মেয়েরা ফল ভালো করেছে।

প্রিন্স, ঢাকা