সাংবাদিক পুলক আর নেই

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়নের সদস্য সাংবাদিক পুলক সরকার (৪৯) আর নেই। গতকাল শুক্রবার বিকেল চারটার দিকে নগরীর ডবলমুরিং থানাধীন ধনিয়ালাপাড়ার বাসায় হৃদরোগে আক্রান্ত হওয়ার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি মা, ৪ ভাই, ২ বোন, স্ত্রী ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাঁশখালী উপজেলার গুনাগরি গ্রামের সরকার বাড়ির প্রয়াত জয়ন্ত সরকারের পুত্র পুলক সরকার। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চমেক হাসপাতাল থেকে পুলক সরকারের মরদেহ চট্টগ্রাম প্রেস ক্লাবে আনা হলে সেখানে প্রেস ক্লাব, সাংবাদিক ইউনিয়ন ও পুজা উদযাপন পরিষদ চট্টগ্রাম জেলা শাখার নেতৃবৃন্দরা ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

গতকাল রাতে বাঁশখালীর কালীপুর ইউনিয়নের গুনাগরির গ্রামের বাড়ির পারিবারিক শ্মশানে তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়। পুলক সরকার মৃত্যুর আগ পর্যন্ত চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক নয়াবাংলার সিনিয়র সহ-সম্পাদক, ঢাকা থেকে প্রকাশিত দৈনিক আমার বার্তা’র বিশেষ প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর তিনি বিভিন্ন সংবাদ সংস্থা ও অনলাইনে সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন।

সাংবাদিক পুলক সরকারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, বর্তমান সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) ভারপ্রাপ্ত সভাপতি রতন কান্তি দেবাশীষ, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ সভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, কার্য নির্বাহী সদস্য আসিফ সিরাজ ও নওশের আলী খান, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির চেয়ারম্যান স্বপন কুমার মল্লিক ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মশিউর রেহমান বাদল, সাধারণ সম্পাদক রাশেদ মাহমুদ, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন চট্টগ্রামের সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জু ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, সংবাদ সংস্থার এনএনবি ও ঢাকা নিউজ ২৪ ডটকমের চট্টগ্রাম প্রধান রনজিত কুমার শীল, দৈনিক খবরের চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান আহমাদুর রহমান শাওন, স্টাফ রিপোর্টার রুপু দাশ, স্টাফ রিপোর্টার মো. জসিম উদ্দিন চৌধুরী, কম্পিউটার অপারেটর মো. খোরশেদ আলম ছোটন, মো. জিয়াউর রহমান, অফিস সহকারী মো. শাহাদাত হোসেন।

সাংবাদিক নেতৃবৃন্দ প্রয়াতের আত্মার সদগতি কামনা করে শোকাহত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানান। এছাড়া পুলক সরকারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ চট্টগ্রাম মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি খোরশেদ আলম সুজন ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম জেলা শাখার নেতৃবৃন্দরা।