প্রসুতি, স্ত্রী রোগ বিষয়ক ফ্রি স্বাস্থ্য ক্যাম্প

ঈশ্বরদী সংবাদদাতা: বে-সরকারি উন্নয়ন সংস্থা নিউএরা ফাউন্ডেশনের আয়োজনে এবং পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় আজ শুক্রবার দিন ব্যাপী ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়ন পরিষদে প্রসুতি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডাক্তার কর্তৃক ফ্রি স্বাস্থ্য ক্যাম্প পরিচালিত হয়েছে। উক্ত ফ্রি স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথি হিসবে উপস্থিত ছিলেন ইউএইচ এন্ড এফপিও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র ঈশ্বরদীর ডাক্তার এফ এ আসমা খান।

নিউএরা ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়ক মোস্তাক আহমেদ কিরণের সভাপতিত্বে¡ বিশেষজ্ঞ ডাক্তার কর্তৃক প্রসুতি ও স্ত্রী রোগ বিষয়ক ফ্রি স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী মেডিক্যাল কলেজের (গাইনী) বিশেষজ্ঞ ডাক্তার মনিরা নাজনীন, সলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা, সলিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক নায়ক (অবঃ) এম এ কাদের।

এছাড়া আরও বক্তব্য রাখেন ফটো সাংবাদিক এসোসিয়েশনের সাধারন সম্পাদক সেলিম আহমেদ, মানিকনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুর রহমান, ইউপি সদস্য শাহনাজ পারভিন, নিউএরা ফাউন্ডেশন চরমিরকামারীর শাখা ব্যবস্থাপক আকমল হোসেন, এমআই এস অফিসার রাশিদুল হাসান রাসেল, সুবিধা ভোগী রোগী সুমাইয়া খাতুন ও সানোয়ারা বেগম।

অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন সলিমপুর ইউনিয়নের সমৃদ্ধির সমন্বয়ক ও ফেকাল পার্সন আমিনুল ইসলাম। উক্ত স্বাস্থ্য ক্যাম্পে দুই শতাধিক আর্থিক অস্বচ্ছ রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

বক্তারা বলেন, প্রসুতি ও স্ত্রী রোগীদের ফ্রি চিকিৎসা সেবা প্রদান করতে আজ সলিমপুর ইউনিয়ন পরিষদে হাজির হয়েছেন। আগে এদেশে এনজিওরা শুধু মাত্র ঋণ বিতরণ করে তাদের ব্যবসা পরিচালনা করতেন। কিন্তু বর্তমানে নিউএরা ফাউন্ডেশনের মতো অনেক এনজিও প্রতিষ্ঠান সেবামূলক কাজ করে চলেছেন। নিউএরা ফাউন্ডেশন ঋণ বিতরণের পাশাপাশি স্বাস্থ্য, শিক্ষা ও বিনোদনের ব্যবস্থা করেছেন।

ঈশ্বরদীতে নিউ এরা ফাউন্ডেশ দুঃস্থ অসহায় মানুষদের দোড় গোড়ায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করছেন। নিউ এরা ফাউন্ডেশন আগামীতেও যেন এর ধারাবাহিকতা বজায় রাখবে বলে আশা পোষন করেন।

প্রিন্স, ঢাকা