এনসিসি প্রতিনিধি দলের সম্মানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন

নিউজ ডেস্ক : মহান বিজয় দিবস ২০১৭ উদযাপন উপলক্ষে আগত ভারত, শ্রীলংকা, নেপাল ও মালদ্বীপ এনসিসি প্রতিনিধি দলের সম্মানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর কর্তৃপক্ষ। প্রতি বছরের ন্যায় এ বছরও যুব বিনিময় কর্মসূচির আওতায় বাংলাদেশ সরকারের আমন্ত্রণে ভারত, শ্রীলংকা, নেপাল ও মালদ্বীপ ন্যাশনাল ক্যাডেট কোর (এনসিসি) এর মহাপরিচালক, অন্যান্য অফিসার ও ক্যাডেটদের সমন্বয়ে গঠিত ১১ জন কর্মকর্তা ও ৪৬ জন ক্যাডেট এর সমন্বয়ে প্রতিনিধি দল বাংলাদেশ সফরে এসেছেন ।

সফরকারী দল ১৩ ডিসেম্বর ২০১৭ তারিখে বাংলাদেশে আগমন করেছেন এবং ২৫ ডিসেম্বর ২০১৭ তারিখে স্ব-স্ব দেশে প্রত্যাবর্তন করেছেন। বাংলাদেশে অবস্থানকালীন সময়ে তাঁরা মহান বিজয় দিবস প্যারেড ২০১৭, বিজিবি দিবস প্যারেড ২০১৭ অবলোকন, তিন বাহিনী প্রধানগণের সাথে সাক্ষাৎকার, ভারতীয় হাইকমিশনের উদ্যোগে ভারতীয় যুদ্ধ প্রবীনগণের সাথে মত বিনিময়, বিভিন্ন দর্শনীয় স্থান যেমন- জাতীয় সংসদ ভবন, জাতীয় জাদুঘর, বঙ্গবন্ধু নভোথিয়েটার, বঙ্গভবন, স্বাধীনতা যুদ্ধ জাদুঘর পরিদর্শন, বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু পরিদর্শন, চট্টগ্রামস্থ নৌবাহিনীর ঘাঁটি বিএনএস ঈসা খাঁন পরিদর্শন ও নৌবাহিনীর জাহাজ যোগে সমুদ্র ভ্রমণ করেছেন।

গত ২০ ডিসেম্বর ২০১৭ তারিখ ১৯০০ ঘটিকায় বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, নেপাল ও মালদ্বীপ ন্যাশনাল ক্যাডেট কোর (এনসিসি) এর ক্যাডেটদের অংশগ্রহণে এ এফ এম আই অডিটরিয়ামে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল । উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লেঃ জেনারেল চৌধূরী হাসান সারওয়ার্দী, বিবি, এসবিপি, বিএসপি, এনডিসি, পিএসসি, পিএইচডি। বিশেষ অতিথি হিসেবে সেনা, নৌ ও বিমানবাহিনীর উর্দ্ধতন সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের পক্ষ থেকেও প্রতিবছর প্রায় ১১ জন কর্মকর্তা, ৪৬ জন বিএনসিসি ক্যাডেট যুব বিনিময় কর্মসূচির আওতায় ভারতের প্রজাতন্ত্র দিবস, শ্রীলংকার “ Hermann Loos and De Zoysa Trophy Competetion Camp”, মালদ্বীপ ক্যাডেট কোরের জাতীয় প্রশিক্ষণ ক্যাম্প এবং নেপালের “ Nepalese Army Day” উদযাপন উপলক্ষ্যে উল্লেখিত দেশসমূহ পরিদর্শন করে থাকে ।