স্পেনে আওয়ামীলীগের আলোচনা সভা

নিউজ ডেস্ক: মুক্তিযুদ্ধের চেতনা বিশ্ব দরবারে যথাযথভাবে তুলে ধরার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন তৃণমূল আওয়ামীলীগ স্পেন শাখার নেতৃবন্দ। স্পেন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন আয়োজিত মহান বিজয়দিবস পালন ও উন্মুক্ত আলোচনা সভায় আওয়ামীলীগ নেতৃবন্দ এই আহ্বান জানান। ২৬ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যায় স্পেনের রাজধানী মাদ্রিদের ঢাকা ক্যাফে রেস্টুরেন্টের হল রুমে এই উন্মুক্ত আলোচনা সভা অনুষ্টিত হয়।

সভায় বক্তারা বলেন, ধর্মনিরপেক্ষ, প্রগতিশীল ও বৈচিত্র্যপূর্ণ সংস্কৃতির দেশ হিসেবে বাংলাদেশকে উপস্থাপনের জন্য ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের মূল চেতনাকে সবার সামনে তুলে ধরতে হবে। আর এ ক্ষেত্রে প্রবাসী আওয়ামীলীগের নেতৃবৃন্দকে মূল দায়িত্ব পালন করতে হবে।

স্পেন আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি আব্দুল কায়ুম সেলিম এর সভাপতিত্বে ও স্পেন যুবলীগের সাধারন সম্পাদক এইচ এম দবির তালুকদার।

ও আজম কালের যৌথ চঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি এ এস আই রবিন। স্বাগত বক্তব্য দেন যুবলীগ নেতা অলিউর রহমান।

অনুষ্টানে বক্তব্য দেন এ কে এম জহিরুল ইসলাম, জাকির হোসাইন (চাঁদপুর), জাকির হোসাইন (ফরিদপুর),আয়ুব আলী সোহাগ, স্পেন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক শেখ আব্দুর রহমান ,বদরুল মাস্টার, আমিনুল হক লুৎফর, মইনুল ইসলাম মনির, হোসেন আহমেদ, ফারুক আহমেদ টিপু, তামিম চৌধুরী, বাতেন সরকার, কামাল সরকার, বকুল মিয়া, রফিক খান, হেলাল উদ্দিন, বাহার উদ্দিন, ফয়জুর রহমান বড় ভাই, আতাউর রহমান, আব্দুস সালাম, তৈবুর রহমান, মোঃ বাবলু, সৈয়দ ইকবাল হোসাইন ,সাইফুল আমিন ও আব্দুল মালেক প্রমুখ।

প্রধান অতিথি এ এস আই রবিন বলেন, সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের সভাপতি শ্রী অনিল দাসের নির্দেশকে অমান্য বিদ্যুৎ বড়ুয়ার যুগসাজোসে একটি মহল স্পেনের মাটিতে বসে খুনি মোস্তাকের দোসরদের সঙ্গে একের পর এক আঁতাত করেই চলছেন, যা ভবিষ্যতে দেশের জন্য অমঙ্গল বয়ে আনবে।

এখনও সময় আছে প্রবাসের নেতাকর্মীরা সকলেই ঐক্যবদ্ধ হয়ে এই অপশক্তিকে অচিরেই প্রতিহত করতে হবে। তা নাহলে প্রবাসে দেশ ও দলের সুনাম ক্ষুণ্ণ হবে অচিরেই।

অনুষ্টানে বক্তারা, সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের সভাপতি শ্রী অনিল দাস গুপ্তের অনুমোদন ব্যাতিত এম এ গনি ও বিদ্যুৎ বড়ুয়া কর্তৃক গোষিত কমিটিকে দেশের বিরুদ্ধে গোপন আঁতাতকারী উল্লেখ করে তাদের প্রতিহত করার অঙ্গীকার করেন।

অনুষ্টানে উপস্থিত তৃণমূল আওয়ামী লীগ স্পেনের নেতৃবৃন্দ, বাংলাদেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্রকারী স্পেন আওয়ামী লীগের ভেতরে ঘাপটি মেরে থাকা বিএনপি জামাত ও বঙ্গবন্ধুর খুনি মোস্তাকের দোসরদের খুঁজে বের করে তাদেরকে প্রতিহত করার ও আহ্বান জানান।

প্রিন্স, ঢাকা