খালেদা জিয়ার খালাস চেয়ে আবেদন

নিউজ ডেস্ক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার খালাস চেয়ে আবেদন করেছেন তার প্রধান আইনজীবী আবদুর রেজাক খান।

বুধবার চতুর্থ দিনের মতো যুক্তি-তর্ক উপস্থাপন শেষে এ আবেদন করেন আইনজীবী রেজাক।

আবদুর রেজাক আদালতকে বলেন, রাষ্ট্রপক্ষ খালেদা জিয়ার বিরুদ্ধ অভিযোগ প্রমাণ করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। মামলার এজাহারে তার বিরুদ্ধে কোনো বক্তব্য নেই, সাক্ষ্য প্রমাণ নেই। কোনো সাক্ষীও তার বিরুদ্ধে কোনো অভিযোগ করেননি। খালেদা জিয়া এই ট্রাস্টের টাকা উঠিয়েছেন বা আত্মসাৎ করেছেন এ রকম কোনো তথ্যের প্রমাণ দুদকের পক্ষ থেকে দেখানো সম্ভব হয়নি। কিছু ছায়া প্রমাণ দিয়ে মামলা সাজানো হয়েছে, যার কোনো ভিত্তি নেই।

এটি একটি রাজনৈতিক মামলা। খালেদা জিয়াকে চোর বানানোই এ মামলার উদ্দেশ্য বলেও মন্তব্য করেন তিনি। রেজাক বলেন, সেনা সমর্থিত সরকারের সময় এ মামলা হয়। এ সরকারের আমলেও তার বিরুদ্ধে অনেক মামলা দেওয়া হয়েছে। মামলার ভারে খালেদা জিয়ার রাজনৈতিক জীবন ব্যাহত হচ্ছে।

তিনি বলেন, খালেদা জিয়াকে জনসম্মুখে হেয় করার জন্য মানহানিকর বক্তব্য দিয়ে যাচ্ছে ক্ষমতাসীনরা। যা বিচারের ওপর হস্তক্ষেপের শামিল।

এর আগে বেলা সোয়া ১১টার দিকে খালেদা জিয়া আদালতে আসেন। মাঝখানে ১৫ মিনিট বিরতি দিয়ে বেলা ২টা পর্যন্ত পুরান ঢাকার বকশীবাজারে ঢাকার বিশেষ জজ আদালত ৫ এর বিচারক আখতারুজ্জামান এ শুনানি গ্রহণ করেন।