সাংবাদিক মেহেদীর জন্মদিনে কেক

ঢাকা প্রতিনিধি: প্রবাসী লেখক, সাংবাদিক ও আমাদের বাংলাদেশ এর প্রকাশক মেহেদী হাসান চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা থানার চন্ডিপুর গ্রামে জন্মগ্রহন করেন। তিনি ব্যবসা প্রশাসনে পিএইচডিতে অধ্যয়নরত আটলান্টিক ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ে।

যিনি বিগত কয়েক বছর যাবত নিজের জন্মদিনে কেক কাটার পরিবর্তে ব্যাতিক্রমধর্মী অনুষ্ঠান এতিম, অনাথ, দুস্থ বাচ্চারের মাঝে খাবার বিতরণ ও তাদের জন্য খেলাধুলা ও চিত্র অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেন। যোগ্যত্য ও দক্ষতার সাথে সংগতিপূর্ণ কাজে নিজেকে নিয়োজিত করে দেশ ও জাতির জন্যে জনস্বার্থে কাজ করতে চান।

এরই ধারাবাহিকতায় আজ ২৫শে ডিসেম্বর মেহেদী হাসান নিজ অর্থায়নে জন্মদিন পালনের পরিবর্তে ঝরা ফুল কল্যাণ ফাউন্ডেশনের আয়োজনে পথশিশুদের নিয়ে ঢাকার ধানমন্ডি লেকে দুপুরবেলা আহারের পাশাপাশি শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও সকল পথশিশু পেয়েছিল উন্মুক্ত ছিল গান, ছড়া ও কবিতা আবৃত্তির সুবর্ণ সুযোগ।

লাল সবুজ স্কুলের পথশিশুদের নিয়ে মেহেদী হাসানের জন্মদিনের কেক কেটে খাইয়ে ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় গ্রহণকারীদের হাতে পুরষ্কার তুলে দেন নবাব স্যার সলিমুল্লাহ্ সুযোগ্য নাতী ও আঞ্জুমান মফিদুল ইসলামের চেয়ারম্যান নবাব আলি হাসান আসকারী।

আরো উপস্থিত ছিলেন আমাদের বাংলাদেশ এর সম্পাদক রাশিদুল ইসলাম জুয়েল, অস্ট্রেলিয়া হোয়াইট রিবন সিটি এম্বাসেডর আবুল কালাম আজাদ খোকন, সারডা সোসাইটির নির্বাহী পরিচালক মুরাদ ভূইয়া, বিশিষ্ট শিল্পপতি রেজাউল করিম, শিশুদের প্রিয় কচি পাতা ম্যাগাজিনের সম্পাদক ও প্রকাশক আলেয়া বেগম আলো সহ ঝরা ফুল কল্যাণ ফাউন্ডেশন, আগামীর বাংলাদেশ ফাউন্ডেশন ও লাল সবুজ ফাউন্ডেশন পরিবারের সকল সদস্য।