দেউলিয়া হয়ে গিয়েছিলাম: অমিতাভ বচ্চন

নিউজ ডেস্ক: বলিউডের শাহেনশাহ যার খ্যাতি সেই অমিতাভ বচ্চন নাকি অর্থসংকটের কারণে দেউলিয়া হয়ে গিয়েছিলেন। আর সেই সময় তাকে সাহায্য করতে চেয়েছিলেন ধীরুভাই আম্বানি। রিলায়েন্স ইন্ডাস্ট্রি লিমিটেডের ৪০তম বর্ষপূর্তির অনুষ্ঠানে এভাবেই স্মৃতিচারণ করলেন অমিতাভ।

তিনি বলেন, “আমার মনে আছে কীভাবে ঋণদাতারা আমার বাড়িতে এসে পৌঁছেছিলেন। আমাকে হুমকি দিয়েছিলেন। সেই সময়ে ধীরুভাই আম্বানি আমাকে সাহায্যের প্রস্তাব দিয়েছিলেন।

একসময় একের পর এক সিনেমা ব্যর্থ হয়েছিল তাঁর। অন্যদিকে অমিতাভ বচ্চন কর্পোরেশন লিমিটেড প্রোডাকশন হাউজ়ের তৈরি হওয়া একের পর এক ছবির বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। ফলে আর্থিক সংকটে পড়ে যান তিনি।

এ প্রসঙ্গে অমিতাভ আরও বলেন, ধীরুভাই আমাকে যে পরিমাণ টাকা দিতে চেয়েছিলেন, তাতে আমার অনেকটাই সমস্যা সমাধান হত। তবে আমি সেটা বিনম্রভাবে প্রত্যাখ্যান করি। ঈশ্বরের কৃপায় কয়েকদিন পর থেকে কাজ শুরু করলাম।

জানা গেছে, আর্থিক অবস্থা থেকে বেরোতে টেলিভিশনে কাজ করতে রাজি হয়েছিলেন তিনি। তবে এ বিষয়টি মেনে নেয়নি তাঁর পরিবার।

তিনি আরও বলেন, এক অনুষ্ঠানে ধীরুভাইয়ের সঙ্গে দেখা হয়েছিল। সে সময় তাঁর ব্যবসায়ী বন্ধুদের কাছে তিনি বলেছিলেন, এই ছেলেটাকে দেখ। একটা সময় দুর্বল হয়ে পড়েছিল ও। নিজের চেষ্টায় আবার ঘুরে দাঁড়িয়েছে। এর জন্য আমি ওকে সম্মান করি। তাঁর কথাগুলি আমার কাছে তাঁর দিতে চাওয়া অর্থের থেকেও অনেক মূল্যবান।