কৃষক উন্নয়ন সোসাইটির দ্বারা কৃষি কর্মকর্তার বিদায় সংবর্ধনা

ঈশ্বরদী সংবাদদাতা: ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নের আড়কান্দি গ্রামে ময়েজ উদ্দিন কৃষি খামারে দেশের সেরা কৃষকদের সমন্বয়ে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি কেন্দ্রিয় নির্বাহী কমিটির উদ্যোগে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রওশন জামালকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে।

দেশের বিভিন্ন অঞ্চলের জাতীয় ও স্থানীয় কৃষকেরা উপস্থিত হয়ে আজ সোমবার দিন ব্যাপী কৃষি কর্মকর্তার কর্মকান্ড নিয়ে বিশোধ আলোচনা ও সংবর্ধনা প্রদান করেন। উক্ত বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইন্সটিটিউট (বিএসআরআই)’র মহাপরিচালক ড. মোঃ আমজাদ হোসেন।

বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি কেন্দ্রিয় নির্বাহী কমিটির সভাপতি ও বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক ছিদ্দিকুর রহমান কূল ময়েজের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দীন, মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক ঈশ্বরদীর শাখা ব্যবস্থাপক তাইমুর হোসেন, বাংলাদেশ আওয়ামীলীগ ঈশ্বরদী পৌর শাখার সাধারন সম্পাদক ইসাহক আলী মালিথা ও ঈশ্বরদী পৌরসভার কাউন্সিলর মোঃ আবুল হাসেম।

বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু জাতিয় কৃষি পদক প্রাপ্ত কৃষক জাহিদুল ইসলাম গাজর জাহিদ, বঙ্গবন্ধু জাতিয় কৃষি স্বর্ণ পদক প্রাপ্ত কৃষক বেলি বেগম, বঙ্গবন্ধু জাতিয় কৃষি পদক প্রাপ্ত কৃষক আব্দুল কাদের ওরফে কলা কাদের, বঙ্গবন্ধু জাতিয় কৃষি পদক প্রাপ্ত কৃষক রাজিব মালিথা পোল্ট্রি রনি, বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির সাধারন সম্পাদক ও জাতীয় কৃষক আব্দুল জলিল কিতাব মন্ডল, উপজেলা প্রডিউসার অর্গানাইজেশন সভাপতি মুরাদ মালিথা, ফটো সাংবাদিক এসোসিয়েশন ঈশ্বরদী শাখার সাধারন সম্পাদক সেলিম আহমেদ, সাবেক প্রধান শিক্ষক আবু তাহের, তাজমেরী সেলিনা আক্তার, জাহিদ হাসান তারা মালিথা, পোল্ট্রি চাষি আবদুল হাকিম ও মৎস্য চাষি আবু তালেব জোয়াদ্দার প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন শেখ মেহেরুল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রওধান শিক্ষক আলী শাহান।

বক্তারা বলেন, কৃষির উপর এদেশ নির্ভরশীল। একমাত্র কৃষিই দেশকে এগিয়ে নিয়েছে। আধুনিক কৃষির কারণে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। দেশে নতুন নতুন ফসলের চাষ ক্রমান্বয়ে বেড়েই চলেছে। কৃষি আমাদের হাজার বছরের ঐতিহ্য, অর্থনীতির মূল চালিকা শক্তি।

বাংলার উর্বর জমিনে এদেশের কৃষকগণ তাদের ঘামের সাথে আধুনিক কৃষি প্রযুক্তির সংমিশ্রণে প্রাকৃতিক বৈরিতা ও চ্যালেঞ্জ মোকাবেলা করে এদেশের কৃষি উন্নয়নের দিকে এগিয়ে চলেছে। আধুনিক কৃষি সম্বন্ধে আমাদের সব সময় পরামর্শ প্রদান করেছেন ঈশ্বরদী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রওশন জামাল সাহেব। তিনি শুধু একজন কৃষি অফিসারই নন কৃষকের বন্ধু হিসেবে আমাদের সঙ্গে মাঠে-ময়দানে কাজ করেছেন।

বক্তারা আরও বলেন, আজ তিনি দেশ ছেড়ে বিদেশের মাটিতে পিএসডি করতে যাচ্ছেন। তার মতো এমন অফিসার হয়তো আমরা আর কখনোই পাবেনা। আমরা তাকে আমাদের মাঝ থেকে যেতে দিতে চাইনা। এরপরেও তাকে যেতে দিতে হবে। কারণ তিনি আধুনিক কৃষির বিষয়ে ভালো কিছু জেনে এসে আমাদের পরামর্শ প্রদান করে কৃষিকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবেন। আমরা তার জিবনের সফলতা ও মঙ্গল কামনা করছি।