গৌরীপুর প্রতিনিধিঃ ঢাকা নিউজ ২৪ ডট কমসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশের পর ময়মনসিংহের গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমিতে বিএনপি নেতার অবৈধ দেয়াল অপসারণ করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার ঢাকা নিউজ ২৪ ডট কম এ “ গৌরীপুরে স্কুলের দেয়াল ও ল্যাট্র্র্রিন ভেঙ্গে বিএনপি নেতার জমি দখল করে দেয়াল নির্মাণ” শিরোনামে খবর প্রকাশের পর প্রশাসন ও স্থানীয় মহলে ব্যাপক তোলপাড় হলে বিষয়টি ইউএনও মর্জিনা আক্তারের নজরে আসে। পরে মঙ্গলবার সকালে ইউএনও স্কুল পরিদর্শন করে দু-পক্ষকে ডেকে নিয়ে আলোচনা করে দেয়াল অপসারণ করার নির্দেশ দেন।

প্রশাসন ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমির সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল পৌরসভার ৮নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি আব্দুস সালাম ও শেখ সাদেকুল ইসলামের সাথে। বিরোধের জের ধরে চলতি বছরের ২৬ জুলাই আব্দুস সালামের স্ত্রী নূসরাত জাহান নীপার আঙ্গুল ভেঙে দেন স্কুলের প্রধান শিক্ষক মাজহারুল আনোয়ার ফেরদৌস।

এ ঘটনায় আব্দুস সালাম বাদী হয়ে গৌরীপুর থানায় মামলা দায়েরের ফেরদৌসকে প্রধান শিক্ষক পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামীম আরা জানান, আব্দুল সালাম, শেখ সাদেকুল ইসলাম ও তাদের লোকজন জোরপূর্বকভাবে বিদ্যালয়ের জমি দখলে নিয়ে আরসিসি পিলার দিয়ে দেয়াল নির্মাণের কাজ শুরু করেছিলো। গনমাধ্যমে খবর প্রকাশের ইউএনও ম্যাডাম স্কুল পরিদর্শন করে দু পক্ষের উপস্থিতিতে অবৈধ দেয়াল ভেঙে ফেলার নির্দেশ দেন।

বিএনপি নেতা আব্দুস সালাম বলেন, ভূমি জরিপ করে যদি দেখা যায় আমার জায়গা বিদ্যালয়ের অংশে পড়ে গেছে। তাহলে আমি ও শেখ সাদেকুল স্কুলের স্বার্থে জমি লিখে দিয়ে দিবো।

ইউএনও মর্জিনা আক্তার জানান, দু পক্ষের সাথে আলোচনা করে অবৈধ দেয়াল অপসারণ করা হয়েছে।

প্রিন্স, ঢাকা