বাধ নির্মাণ দাবীতে মানববন্ধন

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার ভয়রানদীর ভাঙ্গনের কবল থেকে গ্রাম ও সরকারী স্থাপনা ও ফসলি জমি, বাড়ি-ঘর রক্ষার দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। রবিবার (১০ ডিসেম্বর ২০১৭) সকালে নয়গাঁও গ্রামে আলহাজ্ব আলী আকবর মাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে ভয়রা নদীর কুলঘেষে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন পালন করা হয়।

মানবন্ধনে অংশ গ্রহণ করেন, প্রকৌশলী মোঃ ছিদ্দিকুর রহমান মাল, ইসলামপুর ইউপির সাবেক চেয়ারম্যান আবুল হোসেন মোল্লা, ফজলুল হক মাল, দুলাল মাল, বেলায়েত হোসেন, আশ্রাব আলী, নাজির মাল সহ ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিবাবক, জনপ্রতিনিধি ও গ্রাম বাসী।

মানববন্ধনে বক্তারা বলেন, নয়গাঁও ৫টি গ্রামে কোন শিক্ষা প্রতিষ্ঠান বা ক্লিনিক নাই এ গ্রামের ছাত্র-ছাত্রীদের পড়া লেখা, স্বাস্থ্য সেবা এখান থেকে নেয়া হয়। তাই সরকারকে এর ভাঙ্গন রোধে দ্রæত ব্যবস্থা গ্রহণ করার জোরদাবী জানাই।

তারা আরও বলেন, নয়গাঁও গ্রামের মানুষ ভয়রা নদীর ভাঙ্গনের কবলে পড়ে দিশেহারা হয়ে পড়েছে। নদী ভাঙ্গনের কারণে ডামুড্যার পাঁচটি গ্রামের অধিকাংশ মানুষ আতংকের সাথে বসবাস করছে। আর ভাঙ্গনের হুমকিতে রয়েছে আলহাজ্ব আলী আকবর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও নুরজাহান কমিউনিটি ক্লিনিক এবং বাড়ি-ঘর, হাজার হাজার একর ফসলি জমি।

প্রিন্স, ঢাকা