ত্রিশাল মুক্ত দিবস পালন

ত্রিশাল প্রতিনিধিঃ ময়মনসিংহের ত্রিশাল মুক্ত দিবস উদ্যাপন উপলক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচী পালিত হয়।

শনিবার সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে এ কর্মসূচীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান । পরেবিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক বিজয় র‌্যালি অনুষ্ঠিত হয়।

র‌্যালি শেষে প্রশাসনিক ভবনের সামনে সমবেত হয়ে বীর শহীদদের স্মৃতির প্রতি এবং বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, ‘ত্রিশালকে মুক্ত করতে গিয়ে যাঁরা শহীদ হয়েছেন তাঁদের এবং যাঁরা এখনও জীবিত আছেন তাঁদের একটি তালিকা করতে হবে।

যাঁরা জীবিত আছেন তাঁদের খোঁজ খবর নিতে হবে এবং তাদের কোন সমস্যা থাকলে তার সমাধান করে দিতে হবে। এটা করতে পারলেই কেবল আজকের দিনটি উদ্যাপনের সার্থকতা আসবে।’

র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জনাব মো. শফিকুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর, দোলন-চাঁপা হলের প্রভোস্ট জনাব জান্নাতুল ফেরদৌস, কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক জনাব মো. মাহমুদুল হাসান, বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

এ ছাড়া ত্রিশাল উপজেলা প্রসাশন ও মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যোগে এক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন।

প্রিন্স, ঢাকা