গুড়ি গুড়ি বৃষ্টিতে মৌলভীবাজারের জনজীবন বিপর্যস্ত

 

এম শাহবান রশীদ চৌধুরী মৌলভীবাজার প্রতিনিধি :: শুক্রবার রাত থেকে গুড়ি গুড়ি বৃষ্টি। বৃষ্টির সাথে সাথে জেলার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ ও নেই। জেলার বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়েছে বলে যানা গেছে। শুধু জেলায় না সারা দেশে বৃষ্টিপাত ও হালকা হালকা মৃদূ বাতাসও বইছে।

শুরু হয়েছে ঢান্ডা লাগা। বৃষ্টিপাতে জনজীবনে স্থবিরতা নেমে এসেছে। বিশেষ প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হচ্ছেন না। এ অবস্থায় সবচেয়ে বেশি ভোগান্তির শিকার হচ্ছেন নিম্ন আয়ের মানুষ। একটানা গুড়ি গুড়ি বৃষ্টিতে শ্রমজীবি মানুষরা কর্মবিহীন হয়ে পড়েছে। দরিদ্র ছিহ্নমূল মানুষ হালকা হালকা ঠান্ডা আর বৃষ্টিতে কাহিল হচ্ছে। কাজকর্ম না থাকায় পরিবার পরিজন নিয়ে তারা চরম অভাব অনটনে দিনাতিপাত করছেন।

আবহাওয়া অফিস সূত্রে জানাযায় আজ শনিবার(৯ডিসেম্বর) সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ২৬ । আগামী সোমবার পর্যন্ত নিম্নচাপের প্রভাব থাকবে।
এতে বোঝা যাচ্ছে, কুয়াশা পড়া শুরু না হলেও তাপমাত্রা হ্রাসের সঙ্গে বৃষ্টি ও শীতল হাওয়ায় একটা শীত শীত আমেজ ইতিমধ্যে বিভিন্ন প্রান্তে বিরাজ করছে।

এদিকে রিক্সা চালক একজন জানান, সকাল থেকে হঠাৎ গুড়ি গুড়ি বৃষ্টিতে আজ বেশি ইনকাম করতে পারি নি। কিন্তু রিক্সা না নিয়ে বেরিয়ে কি করি সংসারে ৫ সদস্য কয়েকটা টাকা ইনকাম না করলে বাসায় খাবো কি। তাই পেটের দায়ে রিক্সা নিয়ে বৃষ্টিতে ভিজে বের হলাম।

এদিকে এক ব্যাবসায়ি একজন জানান, আজ বৃষ্টিতে বেশি লোকজন দেখা যায় নি ব্যাবসা ততটা ভালো হয় নি।

সব মিলে বৃষ্টির কারণে বাজারে লোকজনের উপস্থিতি কমে গেছে। বৃষ্টির পানির জন্য কিছু কিছু রাস্তা দিয়ে যাতায়াত ও উপযোগী না। হঠাৎ বৃষ্টিতে মানুষের মাঝে ভোগান্তি সৃষ্টি হয়ে গেছে।