বহুল প্রতিক্ষিত ডিএনডি প্রকল্পের উদ্ধোধন

নিউজ ডেস্ক:  শুরু হতে যাচ্ছে নারায়ণগঞ্জ তথা ডিএনডি বাসির বহুল প্রতিক্ষিত ডিএনডি উন্নয়ন প্রকল্পের কাজ। শুক্রবার (৮ নভেম্বর) সিদ্ধিরগঞ্জে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। এ উপলক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনির ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন বিগ্রেড এক অনুষ্ঠানের আয়োজন করে।

শুক্রবার (৮ ডিসেম্বর) বিকেলে সিদ্ধিরগঞ্জের আদমজী এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ- ডেমরা এলাকার নিস্কাশন ব্যবস্থার উন্নয়ন কাজের শুভ সূচনা করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মাননীয় পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ এমপি।

এসময় প্রধান অতিথি বলেন, ডিএনডির উন্নয়ন প্রকল্পের জন্য প্রধানমন্ত্রী খুবই আন্তরিক। উনি নিজেও চান এই এলাকার মানুষের সমস্যা খুব দ্রুত সমাধান হোক। বর্তমানে এই প্রকল্পের জন্য বর্তমানে যে অর্থ বরাদ্ধ আছে কাজ করতে গিয়ে যদি এর চাইতে বেশী অর্থের প্রয়োজন হয় তাহলে সেটারও ব্যবস্থা করা হবে। এসময় মন্ত্রী আরও বলেন ডিএনডি অভ্যন্তরে ইতোমধ্যে অনেকেই বাড়ি-ঘর নির্মাণ করেছেন।

তিনি আরও বলেন, ডিএনডি এলাকার নিস্কাশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পটি প্রায় ৫৯ বর্গ কি.মিঃ এলাকার পানি নিস্কাশন ব্যবস্থায় একটি স্থায়ী সমাধান আনয়ন করবে। ডিএনডি অভ্যন্তরে প্রায় ২০ লক্ষ মানুষের দীর্ঘ সময়ের দুঃখ দূরীভূত হবে।

আরো উপস্থিত ছিলেন নারায়নগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, ঢাকা-৪ আসনের সংসদ সদস্য আবু হোসেন বাবলা, ঢাকা-৪ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাড. সানজিদা খানম, ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের মহাপরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল ইফতেখার আনিস, অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মোঃ তৌহিদ হোসেন, ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়নের প্রকল্প পরিচালক লেঃ কর্নেল মুহাম্মদ রোমিও নওরীণ খান, উপ-মহাপরিচালক লেঃ কর্নেল সরকার মোঃ ইকবাল হোসেন, র‌্যাব-১১ এর উপ অধিনায়ক মেজর আশিক বিল্লাহ প্রমূখ।