বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমানের ৫ম মৃত্যুবার্ষিকীতে দোয়া

গৌরীপুর প্রতিনিধি: ময়মনসিংহের গৌরীপুর প্রেসক্লাবের সাবেক আহবায়ক বীরমুক্তিযোদ্ধা, বিশিষ্ট সাংবাদিক ও সংবাদপত্রসেবী শেখ আব্দুর রহমানের ৫ম মৃত্যুবার্ষিকী বুধবার (৬ ডিসেম্বর) পালিত হয়েছে।

এ উপলক্ষে ওইদিন বাদ যোহর প্রেসক্লাব কার্যালয়ে গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি বেগ ফারুক আহাম্মেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসারের সঞ্চালনায় স্মরণসভায় মরহুমের স্মৃতিচারণ করেন গৌরীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলী আহাম্মদ খান সেলভী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহিম, মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ম. নুরুল ইসলাম, কমল সরকার, ইকবাল হোসেন জুয়েল, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শাহীন, মোঃ রইছ উদ্দিন, বর্তমান সহ সভাপতি আজম জহিরুল ইসলাম, কোষাধ্যক্ষ মোঃ শামীম খান, সিনিয়র সদস্য আবু কাউছার চৌধুরী রন্টি, হুমায়ুন কবির।

এতে উপস্থিত ছিলেন গৌরীপুর রিপোর্টাস ক্লাবের সভাপতি মহসীন মাহমুদ, সাধারণ সম্পাদক জহিরুল হুদা লিটন, সাবেক সভাপতি মোঃ মুজিবুর রহমান, রায়হান উদ্দিন সরকার, সাবেক সাধারণ সম্পাদক আরিফ আহাম্মেদ, সাংবাদিক ফারুক আহাম্মেদ, শাহজাহান কবির হীরা, হুমায়ূন কবির, রাকিবুল ইসলাম, আনোয়ার হোসেন শরীফ, শাহজাহান কবির, তারিফুল ইসলাম, আরিফ আহাম্মেদ, আবুল কালাম, আব্দুল্লাহ আল মামুন, গৌরীপুর স্বজন সমাবেশের সভাপতি এমদাদুল হক, সহ সভাপিত শামীমা খানম মিনা, সাধারণ সম্পাদক সেলিম আল রাজ, সিনিয়র সদস্য সিরাজুল ইসলাম, গৌরীপুর মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক ইয়াসির আরাফাত সায়মন, সৌমিত্র চন্দ্র দাস, ফয়জুর রহমান, আব্দুল্লাহ আল মামুন, গৌরীপুর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ মোঃ আবু সাঈদ, রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক মোকাম্মেল হক তালুকদার, আইসিটি সম্পাদক মতিউর রহমান রফিক, যুবলীগ নেতা জামাল উদ্দিন, আলমগীর হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ সোহেল রানা, যুগ্ম সাধারণ সম্পাদক একেএম রাকিবুল হক, সাবেক ছাত্রলীগ নেতা আশরাফ উদ্দিন চুন্নু, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি, ছাত্রলীগ নেতা শরিফুল ইসলাম, মোবারক হোসেন রাসেল, সোহানুর রহমান সোহান প্রমুখ।

পরে মোনাজাত পরিচালনা করেন উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম মাওলানা আতাহার আলী।

উল্লেখ্য ২০১২ ইং সনে এই দিনে শেখ আব্দুর রহমান মৃত্যুবরণ করেন। উত্তর ময়মনসিংহ, নেত্রকোনার আংশিক জনপদে সংবাদপত্রের সর্ব প্রথম এজেন্ট হিসেবে পাঠক সৃষ্টি ও মফস্বল সাংবাদিকতাকে শক্তিশালী করনে অগ্রণী ভূমিকা পালনের জন্য সকলের সুপরিচিত এবং স্মরণীয় একটি নাম শেখ আব্দুর রহমান।

গণমাধ্যমকর্মী, পাঠক ও সংবাদপত্রসেবীগন তার নিকট ছিল ভোরের পাখির মতো। গৌরীপুর প্রেসক্লাব প্রতিষ্ঠাকালীন সময় থেকে মৃত্যুর আগ পর্যন্ত সততা, নিষ্ঠা ও দায়িত্বশীল ব্যক্তি হিসেবে তিনি সংগঠনের কাজ করে গেছেন। এছাড়াও সামাজিক কর্মকান্ডে তিনি জড়িত ছিলেন। মৃত্যুর পর তাকে গৌরীপুর মুক্তিযোদ্ধা কবরস্থানে সমাহিত করা হয়েছে। শেখ আব্দুর রহমান গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময় পত্রিকার প্রতিনিধি মশিউর রহমান কাউসারের পিতা।

প্রিন্স, ঢাকা