বিশ্ব রেকর্ড: কোহলিকে বাতিল করতে হবে ছুটি !

নিউজ ডেস্ক: টাইমিংয়ে গড়বড় করে তুলে দিলেন ক্যাচ। ৫৮ বলে ৫০ করে থামলেন বিরাট কোহলি। হাত ফসকে বেরিয়ে গেল ক্রিকেটের বড় একটা বিশ্ব রেকর্ড। এক বর্ষপঞ্জিতে সবচেয়ে বেশি আন্তর্জাতিক রানের রেকর্ড থেকে মাত্র ১৫ রান দূরে । ৪১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা চতুর্থ দিন শেষ করেছে ৩ উইকেটে ৩১ রান নিয়ে। দ্বিতীয় ইনিংসে ম্যাথুস-চান্ডিমালরা ঘুরে না দাঁড়ালে পরাজয় অপেক্ষা করছে লঙ্কানদের সামনে।

রিকি পন্টিং হাঁফ ছেড়ে বাঁচতে পারেন। তাঁর রেকর্ডটা অন্তত অক্ষত থাকল। কোহলির সামনে অবশ্য এখনো সুযোগ আছে। দিল্লিতে টেস্ট সিরিজ শেষ হয়ে যাওয়ার পর তিনটি ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টি খেলবে ভারত। কোহলি এরই মধ্যে ওয়ানডে সিরিজ থেকে ছুটি নিয়েছেন। টি-টোয়েন্টি সিরিজেও থাকার সম্ভাবনা নেই।  বিশ্ব রেকর্ডটা ভাঙার এটাই সেরা সুযোগ।

আর তা ভাঙতে চাইলে কোহলির সামনে এখন একটাই পথ খোলা। ছুটি বাতিল করে ওয়ানডে অথবা টি-টোয়েন্টি সিরিজে ফিরে আসা।

কোহলি অবশ্য গত কিছুদিনে এত এত রেকর্ড ভেঙেছেন, রেকর্ড ভাঙারই রেকর্ড হয়ে গেছে বোধ হয়। ফিফটি করে আউট হওয়ার আগেই আরও একটা ভারতীয় রেকর্ড নিজের করে নিলেন। প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে তিনটি ভিন্ন টেস্ট সিরিজে ৬০০ বা এর বেশি রান তোলার রেকর্ড। ২০১৪-১৫ মৌসুমে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬৯২, ২০১৬-১৭ মৌসুমে ইংল্যান্ডের বিপক্ষে ৬৫৫ এবং এই সিরিজে ৬১০ রান।