পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট ছুড়েছে: রিজভী

নিউজ ডেস্ক: দলের চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে হাজিরা দিতে গেলে সেখানে নেতাকর্মীদের ওপর পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট ছুড়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী। তিনি বলেন, বকশীবাজারে অবস্থিত আদালতে হাজিরা দিতে গেলে অভ্যর্থনার জন্য অপেক্ষারত বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীদের উপর আইন শৃঙ্খলা বাহিনী জলকামান, সাজোয়া যান নিয়ে আক্রমণ চালায়। সেখান থেকে বিএনপি’ ক্রীড়া বিষয়ক সম্পাদক ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হককে গ্রেফতার করে ডিবি পুলিশ। একই সঙ্গে হাইকোর্টের সামনে অপেক্ষমান নেতা-কর্মীদের উপর দাঙ্গা পুলিশ, ডিবি পুলিশ আকস্মিক আক্রমন চলিয়ে অসংখ্য নেতাকর্মীকে আহত করে।

মঙ্গলবার রাতে দলের চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে জরুরি এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন রিজভী। তিনি বলেন, পুলিশের লাঠিচার্জ ও আক্রমনে অসংখ্য নেতাকর্মী আহত হয়েছে। গুরুতর আহতদের মধ্যে রয়েছে টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ সামছুল আলম তোফাসহ বেশ কিছু নেত-কর্মী। পুলিশ আক্রমন চালিয়ে একই সঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রাসেল, ওয়ারী থানা বিএনপি নেতা গোলাম মোস্তফা সেলিম, বিএনপি নেতা হাজী মো:ফারুক, দুলাল হোসেন, আব্দুল আউয়াল, আব্দুর রহিম, কামাল হোসেন, টাঙ্গাইল জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান উজ্জল, সদস্য সোহেল রানা, তিতুমির কলেজ ছাত্রদল নেতা মাইনুল হোসেন সোহাগ এবং রামপুরা থানা ছাত্রদল নেতা অনিকুর রহমান জাফরকে গ্রেফতার করেছে পুলিশ। তাইজুদ্দিন আহমেদ তাইজু, আবু সুফিয়ান, রাইসুল ইসলাম চন্দন, সুমন, শামসুল হক শামসু, দেলোয়ার, হারুন, জহির, লিটনসহ অসংখ্য নেতা-কর্মী পুলিশি আক্রমনে আহত হয়।

রিজভী বলেন, বকশীবাজার অস্থায়ী আদালত প্রাঙ্গনে জড়ো হওয়া নেতাকর্মীদের ওপর বেধড়ক লাঠিচার্জ করেছে আইন শৃঙ্খলা বাহিনী। পুলিশের লাঠিচার্জে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফখরুল ইসলাম রবিনসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের অসংখ্য নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। আদালত প্রাঙ্গনে পেশাগত দায়িত্ব পালনের সময় বেশ কজন সাংবাদিকদের উপরও চড়াও হয়েছে পুলিশ। এভাবে পুলিশের আক্রমনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- চেয়ারপারসনের উপদেষ্টা সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছা বিষয়ক সম্পাদক সরাফত আলী সপু, বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক আশরাফউদ্দিন বকুল, কৃষিবিদ সামছুল আলম তোফা, নির্বাহী কমিটির সদস্য সাইফুল ইসলাম পটু প্রমুখ।