প্রতিবন্ধী দিবসে ‘গোল্ডেন সিটিজেন কার্ড’ বিতরণ

দুর্গাপুর প্রতিনিধি: দুর্গাপুর উপজেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে, উপজেলা পরিষদ হলরুমে ‘‘সবার জন্য টেকসই ও সমৃদ্ধ সমাজ’’ এই শ্লোগানকে সামনে রেখে ২৬ তম আন্তর্জাতিক ও ১৯ তম প্রতিবন্ধী দিবস পালিত হয়।

এ উপলক্ষ্যে বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাস প্রবীণ, প্রতিবন্ধী ও মাদকাসক্ত উন্নয়ন প্রকল্প এবং দেশ বুদ্ধি প্রতিবন্ধী অটিস্টিক বিদ্যালয় এবং প্রশাসনের অংশ গ্রহনে এম, পি ছবি বিশ্বাস এর নেতৃত্বে এক র‌্যালি পৌরশহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে। পরে উপজেলা সমাজ সেবা কার্যালয়ের ইউনিয়ন সমাজ কর্মী মোঃ বাবুল হোসেন এর সঞ্চালনায় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খাঁন এর সভাপতিত্বে অনুষ্টিত সভা ও প্রতিবন্ধীদের সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস।

শুভেচ্ছ বক্তব্য রাখেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম। অন্যদের মধ্যে বিশেষ অতিথির আলোচনায় অংশ নেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আলাউদ্দিন আল আজাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, জেলা পরিষদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শফিক, উপজেলা আওয়ামীলীগ কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ্ হক, কৃষকলীগ সাধারণ সম্পাদক স্বপন হাজং, প্রেসক্লাব সভাপতি এবং প্রতিবন্ধী অভিভাবক নিতাই সাহা, ইউ,পি চেয়ারম্যান মোঃ শাহীনুর আলম সাজু, সফিকুল ইসলাম শফিক, এনজিও প্রতিনিধি এলটুস নকরেক, প্রতিবন্ধী স্কুলের শিক্ষিকা ফারজানা বেগম, প্রতিবন্ধী শিক্ষার্থী মাহফুজুর রহমান, প্রতিবন্ধী ব্যাক্তি হাফেজ আবু তাহের প্রমূখ। কারিতাসের পক্ষ থেকে ২ টি হুইল চেয়ার ৫০টি কম্বল, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০টি কম্বল এবং উপজেলার চিহ্নিত ২হাজার ২শত ৬২ জন প্রতিবন্ধীর মাঝে উপজেলা সমাজ সেবা কার্যালয়ের পক্ষ থেকে গোল্ডেন সিটিজেন কার্ড বিতরণের কাজ শুরু করা হয়।

অনুষ্টান শেষে প্রতিবন্ধী শিশুদের অংশ গ্রহনে এক সাংস্কৃতিক অনষ্টান পরিবেশিত হয়।

প্রিন্স, ঢাকা