আনিসুল হকের কুলখানি বুধবার

নিউজ ডেস্ক: সদ্যপ্রয়াত ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের কুলখানি আগামী বুধবার (৬ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে।

শনিবার বিকেলে রাজধানীর আর্মি স্টেডিয়ামে তার দ্বিতীয় জানাজার আগে এ কথা জানান আনিসুল হকের একমাত্র ছেলে নাভিদুল হক।

তিনি জানান, ওইদিন বাদ আসর গুলশানের আজাদ মসজিদে কুলখানি অনুষ্ঠিত হবে।

আনিসুল হকের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয় বিকেল সোয়া ৪টায়। রাজনীতিবিদ, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো তার জানাজায় অংশ নেয়। এর আগে সর্বস্তরের মানুষ সেখানে তাদের প্রিয় মেয়রের প্রতি শেষ শ্রদ্ধা জানায়।

জানাজার আগে নাভিদুল হক বলেন, ‘আমার বাবা ছিলেন একজন শৌখিন মানুষ। তিনি সুখী ও হাসি-খুশি মানুষ ছিলেন। দেশবাসীর কাছে বাবার জন্য দোয়া চাই। কাজের খাতিরে কেউ যদি আমার বাবার ব্যবহারে দুঃখ পেয়ে থাকেন তাহলে আপনারা তাকে ক্ষমা করে দিয়েন।’

মেয়র আনিসুল হকের প্রথম নামাজে জানাজা শুক্রবার বাদ জুমা লন্ডনের রিজেন্ট পার্ক সেন্ট্রাল মসজিদে অনুষ্ঠিত হয়।

প্রায় সাড়ে তিন মাস লন্ডনে চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার রাত ১০টা ২৩ মিনিটে (বাংলাদেশ সময়) মেয়র আনিসুল হক মারা যান। দুপুর ১টার দিকে মরদেহবাহী বাংলাদেশ বিমানের (বিজি ০০২) ফ্লাইটটি হজরত শাহজালাল বিমানবন্দরে পৌছে। এরপর মরদেহ বনানীর বাসভবনে নেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে গিয়ে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান ও তার আত্মার শান্তি কামনা করে দোয়া করেন।

এরপর বিকেলে আর্মি স্টেডিয়ামে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন ও জানাজা শেষে বনানী কবরস্থানে মা ও ছোট সন্তান শারাফের সঙ্গে চিরনিদ্রায় শায়িত হন আনিসুল হক।

উল্লেখ্য, আনিসুল হক এফবিসিসিআই, বিজিএমইএ, সার্ক চেম্বারের সাবেক সভাপতি ছিলেন। ২০১৫ সালে আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন।