জলসিঁড়ি পাঠাগারে ইউএনও

দুর্গাপুর প্রতিনিধি: দুর্গাপুর উপজেলার বিরিশিরি ইউনিয়নের প্রত্যন্ত এলাকা গাভীনা গ্রামের এক সৃষ্টিশীল তরুনের প্রয়াস পাঠাগার পরিদর্শন করলেন উপজেলা ইউএনও।

শুক্রবার বেলা সাড়ে এগার টায় জলসিঁড়ি পাঠাগারে এসে এক ঝাঁক পাঠক শিশুদের সাথে কিছু সময় কাটালেন দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুনুর রশীদ।

সংক্ষিপ্ত এক আলোচনা সভার শুরুতে সংগঠনের পক্ষ থেকে উত্তরীয় ও পুস্প দিয়ে বরণ করে নেওয়া হয়। দুর্গাপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও জলসিঁড়ি সংগঠনের প্রতিষ্ঠাতা দীপক সরকারের সঞ্চালনায় , সমৃদ্ধ পাঠাগার, সাহিত্য ও সংস্কৃতি কেন্দ্র এবং জলসিঁড়ি প্রাঙ্গন বিষয়গুলো তুলে ধরার পর সংগঠনের সভাপতি সিনিয়র এডভোকেট মানেস সাহা‘র সভাপতিত্বে আলোচনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুনুর রশীদ।

অন্যান্য অতিথিদের মধ্যে আলোচনায় অংশ নেন সংগঠনের সহ-সভাপতি এবং দুর্গাপুর প্রেসক্লাব সভাপতি নিতাই সাহা, কৃষকলীগের সাধারণ সম্পাদক সংগঠনের শুভাকাঙ্খী স্বপন হাজং প্রমূখ।

বক্তাদের বক্তব্য থেকে স্পষ্ট উঠে এসেছে যে এলাকার শিশু, কিশোর থেকে শুরু করে বয়োবৃদ্ধরাও বই পত্র পত্রিকা পড়তে আসছেন প্রতিদিন। নিয়মিত ভাবে অনুষ্ঠিত হচ্ছে মাসিক পাঠচক্র, আবৃত্তি, শিশুদের বিতর্ক, শিশুদের চিত্রাঙ্কন, স্মরণ, বরন সহ নানাধরনের অনুষ্ঠান।

এ বিষয়গুলো জেনে ইউএনও আবেগ-আপ্লুত হয়েছেন। এবং এই পাঠাগারের ভবিষ্যত সমৃদ্ধির ক্ষেত্রে তার সহযোগিতার হাত প্রসারিত থাকবে বলে জানিয়েছেন। সর্বোপরী এই সময়টুকু প্রানবন্ত করে রেখেছেন শিশুদের নিয়ে সংস্কৃতি নিবেদিত কর্মী এবং সংগঠক দিলীপ কুমার ঘোষ।

প্রিন্স, ঢাকা