দুর্গাপুরে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

দুর্গাপুর প্রতিনিধি: জেলার দুর্গাপুরে নলুয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২শত রোগীকে বিনামূল্যে ডায়বেটিক পরীক্ষা ও ৬০ জন রোগীকে চক্ষু ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়।

বুধবার এ দুটো কর্মসূচীর আয়োজন করে বেসরকারী উন্নয়ন সংস্থা দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র এর সমৃদ্ধ কর্মসূচী।
এ কর্মসূচীর সমন্বয়কারী মোঃ আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় পরিচালক(স্বাস্থ্য) ডাঃ মাহামুদুর রহমান এদুটো কর্মসূচীর উদ্বোধান করেন।

ডাঃ মাহামুদুর রহমান এর সভাপতিত্বে সংক্ষিপ্ত কর্মসূচীর আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ এমদাদুল হক খান। বিশেষ অতিথির আলোচনায় অংশ নেন যুগ্ম পরিচালক ও ইনচার্জ ক্ষুদ্র ঋণ কর্মসূচি মোঃ সামছুল আলম, উপ-পরিচালক মোঃ আলাউদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ আলী আজগর, ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, ইউ,পি চেয়ারম্যান মোঃ শাহীনুর আলম সাজু, মহিলা বিষয়ক কমকর্তা রেশমা আক্তার, প্রেসক্লাব সভাপতি নিতাই সাহা, সিনিয়র সাংবাদিক সাহাদাত হোসেন কাজল, প্রধান শিক্ষক অমিয় কুমার গুপ্ত।

উল্লেখ্য যে, সারজিটা লিঃ এর সহযোগিতায় ২শত রোগীকে বিনামূল্যে ডায়বেটিক পরীক্ষা ও পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের অর্থায়নে ,বাংলাদেশ ন্যাশনাল সোসাইটি ফর দি ব্লাইন্ড(বিএনএসবি) এর সহযোগিতায় চক্ষু ছানি অপারেশনের জন্য ৬০ জন রোগীকে বাছাই করা হয়। দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ডাঃ দিবালোক সিংহ , যাদেরকে সমৃদ্ধি কর্মসূচির আওতায় ময়মনসিংহ বিএনএসবি হাসপাতাল থেকে ছানি অপারেশন করার সার্বিক সহযোগিতা করবেন। এ কর্মসূচী বাংলাদেশের ২১ টি ইউনিয়নে পরিচালিত হচ্ছে। যার মধ্যে নেত্রকোনা জেলার দুর্গাপুর সদর ইউনিয়ন রয়েছে।

প্রিন্স, ঢাকা