হরতাল সফল করতে ঠাকুরগাঁওয়ে পথসভা

ঠাকুরগাঁও প্রতিনিধি: বিদ্যুতের দামবৃদ্ধির প্রতিবাদে ও চালসহ নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে আগামি ৩০ নভেম্বর, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ২ টা পর্যন্ত হরতাল পালন করতে পথসভা করেছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাসদ মার্ক্সবাদী।

সোমবার ২৭ নভেম্বর বিকাল ৪ টায় ঠাকুরগাঁও রোডে এ পথসভা কর্মসূচী পালন করা হয়। এ সময় বক্তব্য রাখেন সিপিবি’র জেলা সভাপতি ও ঠাকুরগাঁও জেলার প্রবীন সাংবাদিক আখতার হোসেন রাজা, জেলা বাসদ মাক্সবাদীর সমন্বয়ক মাহবুব আলম রুবেল, জেলা সিপিবি’র সাধারন সম্পাদক আবু সায়েম, সদর উপজেলা’র সাধারন সম্পাক আহছানুল হাবিব বাবু প্রমুখ।

এ সময় বক্তারা বলেন এ সরকারের আমলে এ পর্যন্ত ৮ বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। কয়েক বছর ধরে আন্তর্জাতিক বাজারে জ্বালানী তেলের দাম কয়েক গুণ কমলেও, দেশে দাম কমানো হয়নি। সরকার স্বল্প উৎপাদন খরচের গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের পরিবর্তে উচ্চমূল্যের রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎকেন্দ্রে থেকে বেশি বিদ্যুৎ কিনছে। এ জন্য বিদ্যুতের উৎপাদন খরচ-বাড়ছে।

বক্তারা আরও বলেন গত কয়েক মাসে চালের দাম বাড়িয়ে কয়েক হাজার কোটি টাকা লোপাট করেছে অসাধু ব্যবসায়ী ও সিন্ডিকেট। বাজার নিয়ন্ত্রণ না করে, রেশন ও ওএমএস চালুর উদ্যোগ না নিয়ে সরকার প্রকারান্তরে লুটপাটকারীদের সহায়তা করেছে। স্বত:স্ফূর্ত হরতাল পালনের মধ্যদিয়ে তীব্র গণআন্দোলন গড়ে বিদ্যুতের বর্ধিত দাম প্রত্যাহার ও নিত্যপণ্যের দাম কমাতে সরকারকে বাধ্য করতে জনগণের প্রতি আহ্বান জানান বক্তারা।

প্রিন্স, ঢাকা