শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

২১ নভেম্বর- সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকাল ৮টায় রাষ্ট্রপতি ও সোয়া ৮টার দিকে প্রধানমন্ত্রী এ ফুলেল শ্রদ্ধা নিবেদন করে একাত্তরে মুক্তিযুদ্ধে সেনাবাহিনীর বাহিনীর শহীদদের স্মরণ করেন।

এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল সেনা শহীদদের স্মৃতির উদ্দেশ্যে সশস্ত্র সালাম প্রদর্শন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় বিউগলে করুণ সুর বেজে উঠে।

পরে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল নিজাম উদ্দিন আহমেদ ও বিমানবাহিনীর প্রধান এয়ার মার্শাল আবু এসরার নিজ নিজ বাহিনীর পক্ষে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন।

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে দেশের সব সেনানিবাস, নৌঘাঁটি ও বিমানবাহিনীর ঘাঁটির মসজিদ-মসজিদে ফজরের নামাজ শেষে দেশের কল্যাণ ও সমৃদ্ধি প্রত্যাশা করে বিশেষ মোনাজাত করা হয়েছে।

দিবসটি উপলক্ষে প্রধানমন্ত্রী ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে মঙ্গলবার বিকেলে বীরশ্রেষ্ঠদের উত্তরাধিকারী এবং কিছু খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা দেবেন। তিন বাহিনীর কয়েকজন সদস্যকে অসামান্য অবদানের জন্য সেবাপদকে ভূষিত করবেন।

এ উপলক্ষে রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণীও দিয়েছেন।