নির্বাচন হবে সংবিধান অনুযায়ী :আমু

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, কোনো ব্যক্তির অধীনে নয়, সংবিধান অনুযায়ীই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। গতকাল রবিবার সকালে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইডিইবি) ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি আরো বলেন, ‘কেউ কেউ বলে শেখ হাসিনার নেতৃত্বে, অধীনে নির্বাচন হবে না। কেউ কেউ বলে শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। আমি বলতে চাই, কোনো ব্যক্তির অধীনে নয়, সাংবিধানিক বিধান অনুযায়ী এই দেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আমির হোসেন আমু বলেন, এই দেশে একটি সংবিধান রয়েছে। সাংবিধানিক শূন্যতা এই দেশে ফিরে আসুক এবং সেই সাংবিধানিক শূন্যতার সুযোগ নিয়ে বা সাংবিধানিক কোনো দুর্বলতা নিয়ে এই দেশে আবার কোনো অপশক্তির থাবা আসুক, এটা আমরা চাই না, এটা হতে দিতে পারি না।

এমডিজি’র সাফল্যের ধারাবাহিকতা রক্ষায় এসডিজি অর্জনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়ে আমির হোসেন আমু বলেন, সহস াব্দ উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনের সফলতার ধারাবাহিকতায় জাতিসংঘ ঘোষিত ১৭টি লক্ষ্য অর্জনের মাধ্যমে টেকসই উন্নয়নের কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছতে সরকার বদ্ধপরিকর।

‘সমৃদ্ধ বাংলাদেশ ও এসডিজি অর্জনে দক্ষতা’ শীর্ষক এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি প্রকৌশলী এ কে এম এ হামিদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী শেখ শহীদুল ইসলাম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া, কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, জাতীয় পার্টির (এ) প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, জাসদের স্থায়ী কমিটির সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন এবং ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক প্রমুখ । অনুষ্ঠানে সূচনা ও মূল বক্তব্য উপস্থাপন করেন আইডিইবি’র সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ শামসুর রহমান।