পুকুরে গ্যাস ট্যাবলেট প্রয়োগে ২০ লক্ষাধিক টাকার মাছ নিধন

নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়ায় ৮বিঘা পুকুরে গ্যাস ট্যাবলেট প্রয়োগে বিভিন্ন জাতের মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতের কোন এক সময়ে দুস্কৃতিকারীরা গ্যাস ট্যাবলেট প্রয়োগ করে উপজেলার চৌগ্রাম ইউনিয়নের ফটিকাহার গ্রামে এ ঘটনা ঘটায়। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন মাছ চাষী নাজমুল হুদা রিপন। এ ঘটনায় সিংড়া থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

স্থানীয় সূত্রে জানা যায়, পুকুরের নৈশ প্রহরী লুৎফর রহমান ভোর রাতে পুকুরের মধ্যে গ্যাস ট্যাবলেট এর গুঁড়া ভর্তি একটি পলিথিন দেখতে পায়। কিছুক্ষন পরে পুকুরের মাছ মরে ভেসে উঠতে দেখে স্থানীয়দের খবর দেয় এবং মাছ চাষী নাজমুল হুদার সাথে ফোনে যোগাযোগ করে।

ক্ষতিগ্রস্ত মাছ চাষী নাজমুল হুদা রিপন জানান, চলতি মৌসুমের বৈশাখ মাস থেকে ৭ বছরের জন্য পুকুরটি স্থানীয় হাবিল-কাবিল উদ্দিন এর নিকট হইতে লিজ নিয়ে পবা, টেংরা, রুই, কাতলা, সিলভার কার্প সহ বিভিন্ন জাতের মাছ চাষ শুরু করেছিলাম। কেউ প্রতিহিংসা বশতঃ আমার ক্ষতিসাধনের জন্য লিজকৃত পুকুরে বিষ প্রয়োগ করেছে। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম বলেন, এ বিষয়ে লিখিত বা মৌখিক অভিযোগ পাইনি। অভিযোগ পেলে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রিন্স, ঢাকা