নানা আয়োজনে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নিউজ ডেস্ক: জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আনন্দ শোভাযাত্রা, বঙ্গবন্ধু ও শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে গতকাল শনিবার যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানের পূর্ব গেট থেকে বঙ্গবন্ধু ভবন পর্যন্ত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা যুবলীগের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রায় ব্যাপক জনসমাগম ঘটে।

গতকাল সকালে ধনমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংগঠনের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদ। বনানী কবরস্থানে সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনিসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট সকল শহীদের কবরে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন সংগঠনের নেতারা।

শোভাযাত্রাপূর্ব সমাবেশে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে বলেন, যুবলীগ একটি দিনের জন্যও রাজপথ ছেড়ে যায়নি এবং আদর্শচ্যুত হয়নি। যুবলীগ আজ দেশের প্রগতিশীল যুব সমাজের আস্থার ঠিকানা। যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানার সভাপতিত্বে ও উত্তর শাখার সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন এর পরিচালনায় আরো বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মুজিবুর রহমান চৌধুরী প্রমুখ।