নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে সংলাপের দরকার নেই: কাদের

নিউজ  ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে সংলাপের কোনো দরকার নেই। রাজধানীর পল্টনের জিরো পয়েন্টে শহীদ নূর হোসেন স্কয়ারে শহীদ নূর হোসেনের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। মন্ত্রী আরো বলেন, আমরা চাই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন। বিএনপি একটি বড় দল। তারা নির্বাচনে এলে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচন বয়কট করল, আর তাতে গণতন্ত্র থাকলো না বিষয়টি এমন নয়। ৫ জানুয়ারির নির্বাচন নিয়ে তাঁরা বিষোদগার করতে পারে কিন্তু দেশে গণতন্ত্র না থাকলে আইপিইউ ও সিপিএ সম্মেলন সফলভাবে অনুষ্ঠিত হতো না। এক বছর ধরে সহায়ক সরকারের দাবি তোলা বিএনপি নেতারা কেন আবার নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবি তুলছেন সেটা বুঝতে পারছি না। বিএনপি আসলে কি চায় সেটাই জানা দরকার।

শহীদ নূর হোসেনের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, শহীদ নূর হোসেনের রক্ত, গণতন্ত্রের মূলমন্ত্র। ‘স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক’ স্লোগানকে বুকে-পিঠে লিখে তিনি স্বৈরাচার বিরোধী আন্দোলনে জীবন উত্সর্গ করেছেন।

 

তিনি বলেন, বিশ্বের অন্যান্য দেশের ন্যায় সংবিধান অনুযায়ী চলমান সরকারের অধীনেই নির্বাচন হবে। শেখ হাসিনার সরকারই নির্বাচন কমিশনকে সহায়ক সরকার হিসেবে সহযোগিতা করবে। গতকাল জামালপুর জেলার মেলান্দহ উপজেলার হাজরাবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত পথ সভায় তিনি এসব কথা বলেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি ও জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আলহাজ মুহাম্মদ বাকী বিল্লাহ।