রাজশাহীকে হারিয়ে সিলেটের টানা তৃতীয় জয়

নিউজ ডেস্ক: বিপিএলের পঞ্চম আসরে জয়ের ধারা অব্যাহত রেখেছে সিলেট সিক্সার্স। মঙ্গলবার দিনের দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংসকে ৩৩ রানে পরাজিত করেছে সিলেট। চলতি আসরে এটি দলটির টানা তৃতীয় জয়। এর আগে দিনের প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসকে ৮ উইকেটে পরাজিত করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান রাজশাহীর অধিনায়ক ড্যারেন স্যামি। টপ ও মিডলঅর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২০৫ রানের বড় সংগ্রহ গড়ে সিলেট। জবাবে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৭২ রানে আটকে যায় রজশাহী কিংস।

রাজশাহীর হয়ে লুক রাইট, জেমস ফ্রাঙ্কলিন ও মুমিনুল হক দারুণ ব্যাটিং করলেও দলকে জেতানোর জন্য সেটি যথেষ্ট ছিল না। রাইট ৩৯ বলে ৫৬, মুমিনুল ২৪ এবং ফ্রাঙ্কলিন করেন ৩৫ রান।

সিলেট সিক্সার্সের হয়ে তিনটি করে উইকেট নেন আবুল হাসান ও লিয়াম প্লাঙ্কেট। কামরুল ইসলাম রাব্বি নেন একটি উইকেট।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে উপুল থারাঙ্গা, আন্দ্রে ফ্লেচার ও দানুসকা গুনাথিলাকার দারুণ ব্যাটিংয়ে রানের পাহাড় গড়ে সিলেট সিক্সার্স। টানা তৃতীয় হাফসেঞ্চুরি করা থারাঙ্গা ৩৭ বলে ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫০ রান করেন। এছাড়া ফ্লেচার ৩০ বলে ৪৮, গুনাথিলাকা ২২ বলে ৪২, হুইটলি করেন ১২ বলে ২৫ রান। সাব্বির ১৪ বলে ১৬ রান করেন।

রাজশাহী কিংসের হয়ে কেসরিক উইলিয়ামস সর্বোচ্চ দুটি উইকেট নেন। একটি করে উইকেট নেন ফরহাদ রেজা ও জেমস ফ্রাঙ্কলিন।

ঘরের মাঠে তিনবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস হারিয়ে শুভসূচনা করা সিলেট দ্বিতীয় ম্যাচে কুমিল্লাকে পরাজিত করে। মঙ্গলবারের জয়ে নকআউট পর্বের স্বপ্ন উজ্জ্বল করল নাসিরের দল। অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের কাছে পরাজিত হওয়া রাজশাহী টানা দ্বিতীয় হার নিয়ে মাঠ ছাড়ে।