ত্রাণ দেওয়ার নামে ফটোসেশন করেছেন খালেদা জিয়া

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গা সংকটে বেগম খালেদা জিয়া ও তার দল পাশে থাকেননি। রোহিঙ্গাদের ত্রাণ দেওয়ার নামে লোক দেখাতে ক্যাম্পে এসে ফটোসেশন করে চলে গেছেন। এটি খুবই দায়সারা গোছের কাজ। তিনি বলেন, কঠিন বাস্তবতার মুখে কঠিন সিদ্ধান্ত দরকার। রোহিঙ্গা ইস্যুতে যা করে দেখিয়ে বাংলাদেশ সরকার ইতিমধ্যে বিশ্ববাসীকে জানান দিয়েছে।

গতকাল রবিবার বেলা সাড়ে ১০টার দিকে কক্সবাজারের হোটেল কক্স-টুডেতে বিভিন্ন সামাজিক সংগঠনের ত্রাণ-সামগ্রী ও আর্থিক অনুদান গ্রহণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ব্রিফিংকালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সমালোচনা করে সেতুমন্ত্রী আরো বলেন, মানবিকতার প্রকৃষ্ট উদাহরণ সৃষ্টি করায় বিশ্ববাসী শেখ হাসিনাকে নিয়ে প্রশংসা করছে। কিন্তু বিএনপি উল্টো নানাভাবে বিরোধিতা করছে যা হাস্যকর। তিনি বলেন, বেগম খালেদা জিয়া রোহিঙ্গাদের ত্রাণের নামে সাত দিনের জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অচল করে রাখেন। এরপরও সরকারের তরফ থেকে কিছু বলা হয়নি। কারণ দেরীতে হলেও অন্তত তিনি রোহিঙ্গাদের পাশে এসেছেন। কিন্তু রোহিঙ্গা ক্যাম্পে এসে সারা দুনিয়ার মানুষ প্রধানমন্ত্রীর প্রশংসা করলেও বেগম জিয়া একটি ধন্যবাদও দেননি। উল্টো সরকারের সমালোচনা করেছেন।