নাসিরাবাদ কলেজের সহকারী অধ্যাপক হাসান ইমাম আর নেই

নিজস্ব প্রতিবেদক: ময়মনসিংহের ঐতিহ্যবাহী নাসিরাবাদ কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ হাসান ইমাম (৫৪) হৃদরোগে আক্রান্ত হয়ে ৩ নভেম্বর ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন )।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ মেয়ে, সহকর্মীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। পরদিন ৪ নভেম্বর সকাল ১১টায় নাসিরাবাদ কলেজ মাঠে প্রথম, বাদ জোহর ক্যান্টনমেন্ট জামে মসজিদে দ্বিতীয় এবং বাদ আছর গফরগাওয়ের গ্রামের বাড়িতে তৃতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে হাসান ইমাম এর লাশ দাফন করা হয়। জানাজায় ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানসহ কলেজ পরিবারের সদস্যবৃন্দ অংশ নেন।

সহকারী অধ্যাপক মোঃ হাসান ইমামের মৃত্যুতে নাসিরাবাদ কলেজের উদ্যোগে শিক্ষক মিলানয়তনে ৫ নভেম্বর দুপুরে এক শোকসভা অনুষ্ঠিত হয়। সভায় শোক প্রস্তান প্রহন করা হয়। এসময় মরহুমের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। তার মৃত্যুতে নাসিরাবাদ কলেজ পরিবার গভীরভাবে শোহকাহত।

নাসিরাবাদ কলেজের সহকারী অধ্যাপক মোঃ হাসান ইমামের মৃত্যুতে বিভিন্ন মহল গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করে পৃথক শোক বিবৃতি প্রদান করেছেন। শোক বিবৃতিদাতাগণ হলেন- ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামূল হক টিটু, নাসিরাবাদ কলেজ গভর্নিং বডির সভাপতি আমিনুল হক শামীম (সিআইপি), জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কলেজ গভর্নিং বডির সদস্য অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও বাংলা একাডেমীর উপ-পরিচালক ড. আমিনুর রহমান সুলতান, নাসিরাবাদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আহমেদ শফিক ও ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময় পত্রিকার স্টাফ রিপোর্টার মো. নজরুল ইসলাম।

এ দিকে সদ্যপ্রয়াত সহকারী অধ্যাপক মোঃ হাসান ইমামের রুহের মাগফেরাত কামনা করে এক দোয়া মাহফিল ৭ নভেম্বর বেলা ১২টায় কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে। এতে নাসিরাবাদ কলেজের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীগণ অংশগ্রহন করবেন। উক্ত দোয়া মাহফিলে সংশ্লিষ্টদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য আহবান জানিয়েছেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আহমেদ শফিক।

ঢাকা\প্রিন্স