রাহুল গান্ধীর প্রশংসায় শিব সেনা!

নিউজ ডেস্ক: শিব সেনা আবারো বিজেপিকে খোঁচা মারতে শুরু করেছে। ২০১৪ সালে লোকসভা নির্বাচনে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় শিব সেনা বিজেপির কাছে অনেকটা নগন্য হয়ে পড়েছে। আর এই অবস্থায় কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধীর খুব প্রশংসা করছে দলটি।

বিজেপির কাছে শিব সেনার এখন আর কোনো গুরুত্ব নেই। তাই উগ্র হিন্দুবাদী শিব সেনা বিজেপিকেই প্রধান শত্রু ভাবছে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে শিবা সেনা একাই প্রতিদ্বন্দ্বিতা কবে বলে জানিয়েছে।

 সম্প্রতি নরেন্দ্র মোদীর সমালোচনা করতে গিয়ে শিব সেনা কংগ্রেসের রাহুল গান্ধীর প্রশংসা করছে। তাদের মতে লোকজন নাকি রাহুল গান্ধীর কথা শুনছেন। মোদির কথা কেউ কানে তুলছে না।

শিব সেনার মতে মহারাষ্ট্রে তারা বিজেপির সঙ্গে আছে শুধুমাত্র দলের খাতিরে। তাছাড়া আমাদের সঙ্গে বিজেপির কোনো সম্পর্ক নেই। শিব সেনার শীর্ষ আইন প্রণেতা সঞ্জয় রাউত বলেন, বিজেপি তাদের প্রধান শত্রু। তাই ২০১৯ সালের লোকসভা নির্বাচনে তার পার্টি একক ভাবে লড়াই করবে। সেভাবে তারা দল গোছাচ্ছে বলে জানিয়েছেন।

দলটির মতে বিজেপি রাম মন্দির, ঘরে ফেরা কর্মসূচি ও কাশ্মীরের বাস্তুচুত হিন্দু পণ্ডিতদের পুনর্বাসন ইস্যুতে নীরব হয়ে আছে। এগুলো সমাধানের প্রতিশ্রুতি দিয়েছিল মোদী সরকার।

ঢাকানিউজ২৪ডটকম/এসডি