আবারও ‘আমরা কোম্পানিয’……

বিশেষ প্রতিবেদন : ‘আমরা কোম্পানিয’ সম্প্রতি ২০১৭ সালের জন্য “মানব সম্পদ ব্যবস্থাপনায় বাংলাদেশের সেরা প্রতিষ্ঠান” হিসেবে স্বীকৃতি অর্জন করেছে। ২০১৫ সাল থেকে টানা ৬ বার সিএইচআরও এশিয়ার এই পুরস্কারে ভূষিত হলো ‘আমরা কোম্পানিয’।

লা মেরিডিয়ান, ঢাকা, বাংলাদেশে অনুষ্ঠিত দ্বাদশ ‘এমপ্লয়ার ব্র্যান্ডিং এওয়ার্ড ২০১৭’ অনুষ্ঠানে ১৩টি কোম্পানি নিয়ে গঠিত ‘আমরা কোম্পানিয’ দুইটি আলাদা বিভাগে দুটি পুরস্কার পেয়েছে।
এই অনুষ্ঠানটি আয়োজিত হয় এমপ্লয়ার ব্র্যান্ড এসোসিয়েশন (ইবিএ), বিশ্ব এইচআরডি কংগ্রেস ও সিএইচআরও এশিয়া’র উদ্যোগে।

এছাড়া, ‘আমরা কোম্পানিয’-এর গ্রুপ চিফ পিপল অফিসার (জিসিপিও) অজেয় রোহিতাশ্ব আল্ কাযী বিশ্ব এইচআরডি কংগ্রেস ও সিএইচআরও এশিয়ার দৃষ্টিতে বাংলাদেশের “টপ এইচআর প্রফেশনাল ২০১৭” হিসেবে পুরস্কার পেয়েছেন। ২০১৪ সাল থেকে এ-পর্যন্ত প্রধান মানব সম্পদ নির্বাহী হিসেবে টানা নয়টি আন্তর্জাতিক পুরস্কার পেলেন জনাব অজেয় রোহিতাশ্ব আল্ কাযী।

মানব সম্পদ ব্যবস্থাপনায় উৎকর্ষ, পরিচালন-দক্ষতা ও ভবিষ্যৎ প্রজন্মকে কর্মমূখী করা এবং কাজে সম্পৃক্ত করার উদ্ভাবনী কৌশলের প্রয়োগ বিবেচনা করে প্রধান মানবসম্পদ নির্বাহীদের এই পুরস্কারটি দেওয়া হয়।

সিএইচআরও এশিয়া হচ্ছে একটি উচ্চ-পর্যায়ের পেশাদারী প্রতিষ্ঠান যা বৈশ্বিক পর্যায়ে মানবসম্পদ প্রধানদের নিয়ে কাজ করে থাকে। এর উদ্দেশ্য হচ্ছে মানবসম্পদ পরিচালনায় সর্বোচ্চ উৎকর্ষ সৃষ্টি। পুরস্কার দেওয়ার ক্ষেত্রে এই প্রতিষ্ঠানটি এশিয়া থেকে আন্তর্জাতিকভাবে স্বীকৃত বিচারক-প্যানেল গঠন করে থাকে এবং খুব সতর্কতার সঙ্গে প্রার্থী নির্বাচন করে।

উল্লেখিত পুরস্কার-প্রাপ্তি করপোরেট জগতে ‘আমরা’র প্রশংসনীয় অবস্থান প্রমাণ করে- ‘আমরা কোম্পানিয’ তার মানবসম্পদ নীতি, কার্যক্রম, উদ্ভাবনী ক্ষমতার কৌশলী প্রয়োগ এবং এর যথোপযুক্ত ব্যবহারের মাধ্যমে বিশ্ব মানবসম্পদ প্রতিবেশে তার স্বাতন্ত্র এবং স্বকীয়তা প্রতিষ্ঠিত করেছে।