কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এ ফল ২০১৭ সেমিস্টারের নতুন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন সম্পন্ন

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ ফল-২০১৭ সেমিস্টারের নতুন শিক্ষার্থীদের জন্য দিনব্যাপি ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে। আজ অক্টোবর ২৯, ২০১৭ (রবিবার) ইউনিভার্সিটির বনানী ক্যাম্পাসে অনুষ্ঠিত এ ওরিয়েন্টেশনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। এতে সভাপতিত্ব করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর বোর্ড অব ট্রাস্টিজের প্রধান উপদেষ্টা প্রফেসর এম এ আরাফাত। নতুন শিক্ষার্থীদেরকে অভিনন্দন জানিয়ে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর উইলিয়াম এইচ. ড্যারেঞ্জার। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠানের সমাপ্তি হয়।

‘প্রকৃত জ্ঞান ছাড়া সার্টিফিকেট অর্জন করা বৃথা’ উল্লেখ করে প্রফেসর আবদুল মান্নান নতুন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জ্ঞান অন্বেষণ এবং নতুন নতুন জ্ঞানের বিকাশ ঘটানোর স্থান হচ্ছে ইউনিভার্সিটি। এখানে শিক্ষার্থীদেরকে কার্যকর জ্ঞান অন্বেষণে মনোযোগী হতে হবে। সমাজের খারাপ দিকগুলো; যেমন- নেশা ও জঙ্গীবাদ থেকে মুক্ত হয়ে শিক্ষার্থীদেরকে লেখাপড়ায় কঠোর পরিশ্রম ও অধ্যবসায়ী হওয়ারও অহবান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর সম্মানিত উপদেষ্টা ও স্কুল অব বিজনেসের ভার্চুয়াল ডীন প্রফেসর এমিরেটাস ড. আতিউর রহমান। তিনি নতুন শিক্ষার্থীদেরকে প্রায়োগিত শিক্ষায় মনোনিবেশ করার আহ্বান জানান। এসময় কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর রেজিস্ট্রার ব্রি. জে. মো. আসাদুজ্জামান সুবহানী (অব.) উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর বিজনেস স্কুলের প্রধান জনাব এস. এম. আরিফুজ্জামান, প্রোক্টর ও হেড অব ক্যারিয়ার সার্ভিস উইং বিজনেস স্কুলের এ্যাসোসিয়েট প্রফেসর জনাব হানিফ মাহতাব, হেড অব স্টুডেন্ট সার্ভিস উইং ও স্টুডেন্টস ডাইরেক্টরেট এবং বিজনেস স্কুলের এ্যাসোসিয়েট প্রফেসর জনাব মোঃ লতিফুল খবির, স্কুল অব ল’এর কো-অর্ডিনেটর ও এ্যাসোসিয়েট প্রফেসর ড. আব্দুল্লাহ-আল-মনজুর হোসাইন, প্রোগ্রাম অব ফিল্ম এ্যান্ড টিভি’র হেড ও এ্যাসোসিয়েট প্রফেসর ড. নূরুল ইসলাম বাবুল, ডেপুটি রেজিস্ট্রার মিস. জোহরা নাজনীন এবং শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ মাঝে উপস্থিত ছিলেন।