নিম্নচাপের প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি

নিউজ ডেস্ক : নিম্নচাপের প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি ঝরছে আজ শুক্রবারও। ঢাকায় গতকাল বৃহস্পতিবার সকাল থেকেই বৃষ্টি। আজ সকালেও ঝিরিঝিরি বৃষ্টি। চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারে আজও তিন নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইট বলছে, নিম্নচাপটি ওডিশা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তরদিকে অগ্রসর হয়েছে। আরও উত্তর ও উত্তর পূর্ব দিকে অগ্রসর হয়ে দুর্বল হয়ে যেতে পারে।

নিম্নচাপের প্রভাবে চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, ভোলা, বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠি, পিরোজপুর, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা এবং এসব এলাকার অদূরবর্তী দ্বীপ ও চরগুলোর নিম্নাঞ্চলে স্বাভাবিক জোয়ারের চেয়ে এক থেকে দুই ফুট বেশি উঁচু জলোচ্ছ্বাসের সতর্কবার্তাও দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনা, বরিশাল, রাজশাহী ও রংপুর বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতাও দেওয়া হয়েছে।

ছুটির দিন হওয়ায় বৃষ্টিতে আজ ঢাকাবাসী রাস্তাঘাটে কিছুটা কম দুর্ভোগে পড়েছে। ছুটির দিনের সকালে বেশির ভাগ স্কুল কলেজ ও অফিস বন্ধ। তাই ঘরেই চাদর মুড়ি দিয়ে ঘুমিয়ে বৃষ্টি উপভোগ করছে অনেকে। বৃষ্টিতে ভিজেই দিনমজুরদের কাজ করতে হচ্ছে।