ঢাবি ‘ক’ ও ‘চ’ ইউনিটের ফল প্রকাশ

নিউজ ডেস্ক: বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

‘ক’ ইউনিটে ভর্তিযোগ্য বিবেচিত ১৯ হাজার ২৬৭ জনের মধ্যে এক হাজার ৭৬৫ জন শিক্ষার্থী শেষ পর্যন্ত বিজ্ঞান অনুষদ, জীব বিজ্ঞান অনুষদ ও ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে লেখাপড়া করার সুযোগ পাবে।

এ ইউনিটে ভর্তির জন্য মোট ৮৯ হাজার ৫০৮ জন আবেদন করলেও শেষ পর্যন্ত গত শুক্রবার পরীক্ষা দেয় ৮২ হাজার ৪৫ জন।

আর ‘চ’ ইউনিটে ভর্তিযোগ্য বিবেচিত ৩০৪ জনের মধ্যে ১৩৫ জন শিক্ষার্থী চারুকলা অনুষদের আটটি বিভাগে ভর্তি হতে পারবে।

এই ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য ১৩ হাজার ৪৭৮ জন আবেদন করেছিল; শেষ পর্যন্ত নৈর্ব্যক্তিক অংশের (সাধারণ জ্ঞান) পরীক্ষায় অংশ নেয় ১১ হাজার ৭২ জন।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ভর্তি পরীক্ষার ফল জানা যাবে।

এছাড়া যে কোনো মোবাইল ফোন থেকে DU<>KA<>Rol এবং DU<>CHA<>Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠালেও ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।

‘ক’ ইউনিটের উত্তীর্ণ শিক্ষার্থীদের ৫ থেকে ১৫ নভেম্বরের মধে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ‘চয়েস ফরম’ পূরণ করতে হবে।

আর কোটায় আবেদনকারীদের ২৯ অক্টোবর থেকে ৬ নভেম্বরের মধ্যে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করে জমা দিতে হবে।

কেউ ভর্তি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার আবেদন করতে চাইলে ১৯ অক্টোবর থেকে ২৫ অক্টোবরের মধ্যে ডিন অফিসে যোগাযোগ করতে হবে।

আর ‘চ’ ইউনিটের উত্তীর্ণ শিক্ষার্থীরা ২৩ থেকে ৩০ অক্টোবরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ‘চয়েস ফরম’ পূরণ করতে পারবে।

কোটায় আবেদনকারীদের একই সময়ের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করে জমা দিতে হবে।

কেউ ফল পুনর্নিরীক্ষার আবেদন করতে চাইলে ১৯ থেকে ২৬ অক্টোবরের মধ্যে ডিন অফিসে যোগাযোগ করতে হবে।