সিপিএ সম্মেলনে আসা ব্যক্তিরা পাবেন বঙ্গবন্ধুর আত্মজীবনী

নিউজ ডেস্ক: বাংলাদেশে অনুষ্ঠেয় ৬৩তম কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের সম্মেলনে আগত দেশি-বিদেশি অতিথিদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা অসমাপ্ত আত্মজীবনীর ইংরেজি সংস্করণ দেয়া হবে। এ জন্য বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটির ইংরেজি সংস্করণ ‘The Unfinished Memoirs’ এর ৩৫০টি কপি কিনেছে জাতীয় সংসদ।

জানা যায়, জাতীয় সংসদের সহকারি সিনিয়র সচিব এএসএম হমায়ুন কবীর বিষয়টি দেখভাল করছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমেরিয়াল ট্রাস্ট থেকে বইগুলো ইতোমধ্যে সরবরাহ করা হয়েছে। বইগুলো যাচাই-বাছাই করে প্রতিবেদনও দিয়েছেন বলে জাগো নিউজকে জানিয়েছেন এএসএম হমায়ুন কবীর।
আগামী মাসের ১-৮ তারিখ পর্যন্ত ঢাকায় সিপিএ’র এই সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনে কমনওয়েলথভুক্ত ৫২ দেশ ও ১৮০ টি সিপিএ ব্রাঞ্চের স্পিকার, ডেপুটি স্পিকার, সংসদ সদস্য ও অন্যান্য প্রতিনিধিসহ প্রায় ছয়শ প্রতিনিধি অংশ নেবেন। সম্মলনে বৃটেনের রানী এলিজাবেথ পদাধিকারবলে চিফ প্যান্ট্রন ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাইস প্যান্ট্রন হিসেবে দায়িত্ব পালন করবেন। আর সভাপতির পদ অলংকৃত করবেন স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী।