শিশুরা আগামীদিনের কর্ণধার: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, কেশবপুর , যশোর: শিশুরা আগামী দিনের কর্ণধার। তারাই হবে ভবিষ্যতের উন্নত বাংলাদেশ গড়ার কারিগর। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক যশোরের কেশবপুরে আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে বিশ্ব শিশু দিবস এবং শিশু অধিকার সপ্তাহ ২০১৭ উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে শিশু আইন প্রণয়নের মাধ্যমে শিশুদের অধিকার নিশ্চিত করার উদ্যোগ গ্রহণ করেন। তারই ধারাবাহিকতায় বর্তমান সরকার শিশুদের স্বাস্থ্য, শিক্ষা, বিনোদন ও কল্যাণ নিশ্চিত করতে কাজ করছে।

তিনি বলেন, শিশুরা যাতে যথাযথভাবে বেড়ে ওঠে সেজন্য সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। সকল শিশুর জন্য সমঅধিকার নিশ্চিত করতে হবে। তাদের সুরক্ষা ও সঠিকভাবে বেড়ে ওঠা নিশ্চিত করতে জাতীয় শিশুশ্রম নিরসন নীতি ২০১০ এবং জাতীয় শিশু নীতি ২০১১ প্রণয়ন করা হয়েছে।

অনুষ্ঠানে শিশু দিবস উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে, ইসমাত আরা সাদেক কেশবপুর উপজেলা পরিষদ হলরুমে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।