ভর্তি আবেদন শুরু রোববার থেকে

নিউজ ডেস্ক: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার আবেদন রোববার থেকে শুরু হচ্ছে। আটটি ইউনিটে ভর্তি পরীক্ষার এ আবেদন চলবে আগামী ১০ নভেম্বর পর্যন্ত। এবছর বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদের অধীনে নতুন ৮টি বিভাগসহ মোট ৩৩ টি বিভাগে ২২৭৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ে আগামী ২৫ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত মোট ৮ টি ইউনিটের অধীনে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত ৪ অক্টোবর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় ভর্তি ফরমের মূল্য ৪৫০ টাকা থেকে বাড়িয়ে ৫০০ টাকা নির্ধারণ, এবারই প্রথমবারের মত ভর্তি পরীক্ষায় নেগেটিভ মার্কিং চালুসহ বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘ভর্তি পরীক্ষার আবেদন সম্পর্কিত সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। এবারের ভর্তি পরীক্ষা স্বচ্ছভাবে, নিবিঘ্নে এবং সুন্দর পরিবেশে সম্পন্ন করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হবে।’