ওয়ানডে থেকে ছিটকে গেলো মোস্তাফিজ

নিউজ ডেস্ক: টেস্ট সিরিজে যাচ্ছে তাই পারফরম্যান্সের পর ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছিল বাংলাদেশ। সেই পথচলার শুরুতেই বড় ধরনের হোঁচট খেল টাইগাররা। গোড়ালির চোটের কারণে রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে খেলা হচ্ছে না মোস্তাফিজুর রহমানের। এমনকি পুরো সিরিজেও খেলা না হতে পারে কাটার মাস্টারের।

ক্রিকবাজ জানায়, শনিবার অনুশীলনের সময় মোস্তাফিজের পা মচকে যায়। এখনো স্ক্যান করানো হয়নি এই বাঁহাতি পেসারের। স্ক্যানের পরই ইনজুরির তীব্রতা জানা যাবে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এটি নিশ্চিত করে বলেন, ‘অনুশীলনের পূর্বে গা গরমের সময় মোস্তফিজের পা মচকে যায়। সে আগামীকাল খেলতে পারবে না।’

সিরিজের বাকি দুটি ওয়ানডেতে মোস্তাফিজ খেলতে পারবেন কি না সেটি নিশ্চিত করতে পারেননি নান্নু, ‘আমি এখনই বলতে পারছি না সে সিরিজের বাকি ম্যাচগুলোতে খেলতে পারবে কি না। আমরা দ্বিতীয় ওয়ানডের জন্য কেপটাউনে যাওয়ার পর এটি বলতে পারবো। আমি এখনো তার স্ক্যানই করিনি।’

মোস্তাফিজ ইনজুরির কারণে ছিটকে পড়লেও ওয়ানডেতে সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজার উপস্থিতি নিশ্চিতভাবে উজ্জীবিত করবে বাংলাদেশ। ইনজুরিরর কারণে দ্বিতীয় টেস্টে খেলতে না পারা তামিম ইকবালের খেলারও যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময় রোববার দুইটায় শুরু হবে সিরিজের প্রথম ওয়ানডে। সিরিজের বাকি দুটি ম্যাচ যথাক্রমে ১৮ এবং ২২ তারিখে মাঠে গড়াবে। ওয়ানডের পর ২৬ এবং ২৯ অক্টোবর দুটি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা।