আগামী বুধবার দেশে ফিরছেন খালেদা জিয়া

নিউজ ডেস্ক:  চোখ এবং পায়ের চিকিৎসার জন্য তিন মাস লন্ডনে অবস্থান শেষে আগামী ১৮ অক্টোবর বুধবার দেশে ফিরছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

এ্যমিরটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ১৭ অক্টোবর লন্ডন সময় রাতে দেশের উদ্দেশ্যে যাত্রা করবেন তিনি। ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌছাবেন ১৮ অক্টোবর বিকাল ৫টায়।

শনিবার রাতে বিএনপি চেয়ারপার্সনের একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার এই তথ্য নিশ্চিত করেন। গত ১৫ জুলাই বেগম খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডন যান। সেখানে তার পুত্র, দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় থেকে প্রথমে চোখের অপারেশন করান। পরে প্রখ্যাত বাতরোগ বিশেষজ্ঞ হ্যাডলি ব্যারির অধীনে হাটুর চিকিৎসা গ্রহণ করেন।

এদিকে দলের নেতারা জানিয়েছেন, বেগম খালেদা জিয়ার দেশে ফেরা নিয়ে বিশাল শো-ডাউনের প্রস্তুতি নিচ্ছে বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। ছাত্রদল,যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলাদলসহ বিএনপির কেন্দ্রীয় নেতাদের উদ্যোগে এ শোডাউনের প্রস্তুতি চলছে।

বেগম জিয়ার দেশে ফেরার চূড়ান্ত নির্ঘণ্ট জানার পর শনিবার সন্ধ্যায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, রাজধানীসহ বিভিন্ন জেলার বিএনপি নেতাদের সঙ্গে প্রস্তুতি বৈঠক করেছেন। ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতারে নিয়েও বৈঠক করেন।

রিজভী বলেন, চেয়ারপার্সনকে স্বাগত জানাতে দলের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষের ঢল নামবে বিমানবন্দরে। আমরা প্রস্তুতি নিচ্ছি।