৬ মাসের মধ্যে দৃশ্যমান হবে মেট্রোরেল : কাদের

নিউজ ডেস্ক: মেট্রোরেলের অগ্রগতি এখন পর্যন্ত ১০-১২ শতাংশ হয়েছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ছয় মাসের মধ্যে এ প্রকল্পের কাজ দৃশ্যমান হবে। বুধবার দুপুরে উত্তরার দিয়াবাড়িতে মেট্রোরেলের ডিপো পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

পদ্মা সেতুর সঙ্গে তুলনা করে ওবায়দুল কাদের বলেন, পিলারের ওপর স্প্যান বসানোর পর পদ্মা সেতু যেভাবে দৃশ্যমান হয়েছে, মেট্রোরেলও আগামী ছয় মাসের মধ্যে একইভাবে দৃশ্যমান হবে।

মেট্রোরেলের কাজ শুরুর পর হলি আর্টিসানের ঘটনা একটু পিছিয়ে দিয়েছে। কাজ এখন পুরোদমে চলছে। কাজে কোনো গাফিলতি নেই। জাইকার পুরো টিম কাজ করছে। ২০১৯ সালে প্রথম পর্যায়ে আগারগাঁও পরে মতিঝিল পর্যন্ত কাজ শেষ করা হবে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, ঢাকায় আরও দুটি মেট্রোরেলের প্রসেস আন্ডারওয়ে। এমআরটি লাইন-১ এবং ৫ -এর জন্য জাপানের অর্থ বরাদ্দ প্রক্রিয়াধীন।

জামায়াতের হরতালে সহিংসতা হলে কড়া জবাব দেয়া হবে জানিয়ে তিনি বলেন, সহিংসতা সৃষ্টি করে কোনো আন্দোলন সফল হয় না, সেটা ৫ জানুয়ারির নির্বাচনোত্তর পরিস্থিতিতে প্রমাণ হয়েছে। বিএনপি এবং তার সহযোগীরা জনগণ থেকে বিচ্ছিন্ন।

প্রধান বিচারপতির ছুটি নিয়ে বিএনপির সমালোচনার জবাবে মন্ত্রী বলেন, তিনি অসুস্থ, ছুটি নিতেই পারেন। আর তাকে জোর করে বিদেশ পাঠানো হলে উনি তো সেটা বলতেন। উনি তো মেরুদণ্ডহীন না।