ফ্লোরিডায় ৩১তম ফোবানা সম্মেলন উদ্বোধন

নিউজ ডেস্ক:  যুক্তরাষ্ট্রের সূর্যোদয়ের রাজ্য ফ্লোরিডার মায়ামি শহরে শুরু হয়েছে ফেডারেশন অব বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নর্থ আমেরিকার (ফোবানা) ৩১তম সম্মেলন। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডার আয়োজনে স্থানীয় সময় শুক্রবার মায়ামির হায়াত রিজেন্সি হোটেলের বলরুমে ‘মানবতার জন্য ঐক্য’ এই স্লোগানের মধ্য দিয়ে সম্মেলনের শুভ উদ্বোধন ঘোষণা করেন যুক্তরাষ্ট্র সফররত পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ। এ সময় মঞ্চে উপস্থিত অতিথিদের ৩১তম ফোবানা সম্মেলনের উত্তরীয় পরিয়ে দেওয়া হয়।

উদ্বোধন শেষে বাংলাদেশ আমেরিকা ও কানাডার জাতীয় সঙ্গীত পরিবেশন করে ফ্লোরিডার নতুন প্রজন্মের শিল্পীরা। এরপর গভীর রাত পর্যন্ত অনুষ্ঠানের মুল মঞ্চে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে বাংলাদেশ থেকে যাওয়া সাবিনা ইয়াসমিন ও ফকির আলমগীরসহ উত্তর আমেরিকার বিভিন্ন শিল্পী অংশগ্রহণ করেন।

উদ্বোধনী দিনে পানিসম্পদমন্ত্রী আনিসুর ইসলাম মাহমুদ ছাড়াও ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম. জিয়াউদ্দীন, বাংলাদেশ থেকে আসা চলচ্চিত্র নির্মাতা নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী, বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী এন্ড্রু কিশোর, কুমার বিশ্বজিৎ, সঙ্গীতশিল্পী ও অভিনেতা তাহসানসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহর থেকে আমন্ত্রিত অতিথি ও শিল্পীরা অংশ নেন।

৩১তম ফোবানা সম্মেলন উপলক্ষে একটি বিশেষ ম্যাগাজিন ‘চেতনায় শাণিত বাংলা’ প্রকাশ করা হয়।