আফগানদের কাছে সিরিজ হারল টাইগাররা

নিউজ ডেস্ক:  বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সাথে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। আর এই সিরিজে মাত্র ১ ম্যাচ জিতে বাংলাদেশ দল। ৫ম ওয়ানডেতে বাংলাদেশকে ৩৩ রানে হারায় আফগানিস্তান দল।

সকালে টসে জিতে ব্যাটিংয়ে নামে আফগানিস্তান। নির্ধারিত ওভার শেষে সফরকারীদের স্কোরবোর্ডে জমা হয় ৬ উইকেটে ২৩৯ রান। আফগানদের হয়ে অর্ধশতক হাঁকান ইব্রাহিম জাদরান ও আবদুল রসুল। ৮টি চার ও দুই ছয়ে ওপেনার ইব্রাহিমের ব্যাট থেকে আসে ইনিংস সর্বোচ্চ ৮৩ রান। আর রসুল খেলেন ৪৭ বলে একটি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৭৫ রানের মারমুখী ইনিংস।

এছাড়া তারিক স্তানিকজাই (১৯), ইকরাম আলী (২১) ও কায়েস আহমেদের (২৮) কল্যাণে দুইশ ছাড়ায় আফগানদের স্কোর। স্বাগতিক বোলারদের মধ্যে দু’টি উইকেট নেন অফস্পিনার নাইম হাসান। এছাড়া একটি করে উইকেট দখল করেন হাসান মাহমুদ, আফিফ হোসেন ও সাইফ হাসান।

২৪০ রানের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ২৯ রান তুলে বাংলাদেশ। অতিথি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। দলীয় রান একশ না পেরোতেই সাজঘরে ছয় ব্যাটসম্যান।

একপ্রান্তে দাঁড়িয়ে শেষ পর্যন্ত দারুণ লড়াই চালিয়ে গেছেন চারে খেলতে নামা তৌহিদ। সাত রানের জন্য হয়েছেন শতক বঞ্চিত। ১০টি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারিতে করেন ৯৩ রান। মোহাম্মদ রাকিব (২৫) ছাড়া মিডল ও লোয়ার অর্ডারে আর কেউ যোগ্য সঙ্গ দিতে পারেননি তৌহিদকে। এক প্রান্তে লড়ে গেলেও অবশেষে আফগানিস্তানের সামনে মাথা নোয়াতে হয় বাংলাদেশকে।

সংক্ষিপ্ত স্কোরঃ
আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ঃ ২৩৯/৬ (৫০) ইব্রাহিম ৮৩, রসুল ৭৫; নাইম ২/৩৮

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ঃ ২০৬/১০ (৪৮.২) তৌহিদ ৯৩; ওয়াফাদার ৪/৫২ কায়েস ৩/৩৫