দুর্গাপুরে দুবৃত্তের হামলায় বাড়িভাংচুর, লুটপাট

সাহাদাত হোসেন কাজল,দুর্গাপুর(নেত্রকোনা): দুর্গাপুর উপজেলা গাঁওকান্দিয়া ইউনিয়নের নন্দেরছটি গ্রামে জমি সংক্রান্ত বিবাদের জের ধরে একই গ্রামের মোঃ আব্দুল জামাতের নেতৃত্বে একদল দুবৃত্ত প্রতিপক্ষ কাশেমের বাড়ীতে ধারালো অস্ত্র নিয়ে সশ¯্র হামলা চালায়।

সোমবার বিকেলে হামলাকারীরা বাড়ীঘড় ভাংচুর , লুটপাট ও একাধিক সদস্যকে মারাত্মক জখম করে। তাদের ধারালো অ¯্ররে আঘাতে মোবারকের স্ত্রী সাবিনা আক্তার(২২) ও ছুট্রুনি(৫০) নামে দুই জন মহিলা আহত হয়। এর মধ্যে সাবিনা আক্তার মারাত্মক ভাবে আহত হলে তাকে তৎক্ষনিক দুর্গাপুর হাসপাতালে ভর্তি করা হয়। হামলাকারীরা ঘড়ের দরজা ভেঙ্গে ঘড়ের রক্ষিত ট্রাঙ্ক থেকে নগদ ৮০ হাজার টাকা ও স্বর্নালংকার লুটপাট করে। আক্রান্ত এই পরিবারটি ইতি পূর্বেও প্রভাবশালী এই মোঃ জামাত মিয়া ও তার দলবল কর্তৃক হামলার স্বীকার হয়।

গত ৩০ আগষ্ট ২০১৭ইং তারিখে হামলায় আক্রান্ত হয়ে দুর্গাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও পুলিশ দীর্ঘ সময় কালক্ষেপন করে ঘটনার ১মাস পর ৩ অক্টোবর ২০১৭ইং অভিযোগটি এজাহার হিসাবে গ্রহন করে। ইতিমধ্যে ২অক্টোবর ২০১৭ইং দ্বিতীয় বার এই বাড়ী ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটল। উল্লেখ্য পূর্বের ঘটনায় মামলা হওয়ার জের হিসাবে দ্বিতীয় হামলার ঘটনাটি হয়েছে বলে বাদী পক্ষ অভিযোগ করছেন।

আহত সাবিনার অবস্থা অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য নেত্রকোনা আধুনিক হাসপাতালে প্রেরণ করা হয়েছে বুধবার। বর্তমানে এই মোঃ আব্দুল জামাত গংদের বেপরোয়া আচরনে আব্দুল মোতালেব ও কাশেমের পরিবার আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছে। দ্বিতীয় বারের হামলার ঘটনায় মামলার প্রস্তÍুতি চলছে।

এ ব্যাপারে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান আকন্দ এর নিকট জানতে চাইলে তিনি বলেন, মামলাটি এফ আই আর করা হয়েছে। তদন্তের জন্য এস আই রফিকুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে।