বাকৃবিতে নিরাপদ ব্রয়লার ও অটোমেটেড স্প্রে সিস্টেম উৎপাদন

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে পোল্ট্রি বিজ্ঞান বিভাগ আয়োজিত ‘নিরাপদ ব্রয়লার উৎপাদন এবং অটোমেটেড স্পে সিস্টেম’ এর উদ্বোধন মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের পোল্ট্রি ফার্মে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আকবর।

পোল্ট্রি বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. মোছাব্বির আহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশুপালন অনুষদের ডীন প্রফেসর প্রফেসর ড. মোঃ আশরাফ আলী । অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন প্রক্টর প্রফেসর ড.আতিকুর রহমান, প্রফেসর ড. মোঃ শওকত আলী এবং প্রফেসর ড. সুবাস চন্দ্র দাস। অনুষ্ঠানে সঞ্চালনার দায়িত্ব পালন করেন পোল্ট্রি খামারের অফিসার-ইন-চার্জ প্রফেসর ড. মোঃ ইলিয়াস হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আকবর বলেন, শিক্ষা ও গবেষনায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় জাতীয়ভাবে ভালো অবস্থানে রয়েছে। আমাদের এই অগ্রগতি ধরে রাখতে হবে। যুগের চাহিদার সাথে তাল মিলিয়ে গবেষনা কার্যক্রম পরিচালনা করতে হবে। তিনি আরো বলেন, খাদ্য নিরাপত্তার পাশাপাশি নিরাপাদ খাদ্য উৎপাদনও জরুরি তাই এই দিকেও আমাদের বিশেষ নজর দিতে হবে। পরে ভাইস-চ্যান্সেলর খামারের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন এবং খামার প্রাঙ্গণে একটি বৃক্ষের চারা রোপণ করেন।