সংযুক্ত শ্রমিক ফেডারেশনের সভাপতি নির্বাচিত হয়েছে মোসাদ্দেক হোসেন স্বপন

বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সভাপতি নির্বাচিত হয়েছেন মোসাদ্দেক হোসেন স্বপন, ১৯৬৯ ইং সালে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশন। এর আগে সভাপতি ছিলেন মাওঃ সাইদুর রহমান ও মোখলেছুর রহমান, তাদের স্থলাভিত্তিক হলেন মোসাদ্দেক হোসেন স্বপন। বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশন দীর্ঘ ৪৮ বছর বাংলাদেশের বিভিন্ন সেক্টরে শ্রমিকদের অধিকার আদায়ে এক আদর্শিক সংগঠন যা দেশে বিদেশে সুনাম অর্জন করেছে।

২০০৫ সালে সংগঠনের কিছু অসৎ নেত্রীবৃন্দের ষড়যন্ত্রের শিকার হয়ে মামলায় জড়িয়ে পড়ে সংগঠনটি। দীর্ঘ ১১ বছর মামলা চলার পর হাইকোর্টের ঐতিহাসিক রায়ে বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশন জয়লাভ করে। শ্রম মন্ত্রণালয়ের তত্বাবধানে নির্বাচনে সংখ্যা গরিষ্ট আসনে জয়লাভ করে বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশন। নির্বাচিত অন্যান্যরা হলেন সাধারণ সম্পাদক মোকাদ্দেম হোসেন, কার্যকরি সভাপতি হারুনুর রশিদ ভুইঞা।

এক বিবৃতিতে মোসাদ্দেক হোসেন স্বপন বলেন, এই সংগঠনের দেশে ও বিদেশে একটি ঐতিহ্য আছে। রুহুল কায়ছার নির্মল সেনদের হাতে গঠিত সংগঠনের ঐতিহ্য রক্ষায় এবং শ্রমিকদের অধিকার আদায়ের সংগ্রামে সবসময় তিনি নিজেকে নিয়োজিত রাখবেন। তিনি আরও বলেন, এই এক সময় সংগঠনে ৫৬ টি ইউনিয়ন ছিল। নানা দল ষড়যন্ত্র করে ইউনিয়নকে বাগিয়ে নিয়েছে। তিনি তাদেরকে আবার ফেরত আসার আহবান জানান।